তুর্কমেনিস্তানকে উড়িয়ে দিল বাংলাদেশ

Slider খেলা

এএফসি অনূর্ধ্ব-২০ নারী বাছাইয়ে তুর্কমেনিস্তানের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে বাংলাদেশ। আজ শুক্রবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এ জয় পায় তারা। বাংলাদেশের হয়ে জোড়া গোল করেছেন আকলিমা খাতুন ও স্বপ্না রানী।

ম্যাচে বাংলাদেশ একচেটিয়া খেললেও প্রথম গোলের জন্য ৪৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। প্রথমার্ধের ইনজুরি সময়ের প্রথম মিনিটে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন আকলিমা। স্বপ্নার কর্নার থেকে আকলিমার শট গোলরক্ষক ফিরিয়ে দিলে জটলা তৈরি হয়। পরে বল আকলিমার পায়ে গেলে তিনি তা তুর্কমেনিস্তানের জালে জড়ান।

ম্যাচের ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আকলিমা খাতুন। ডান দিক থেকে ইতি খাতুনের ক্রসে ডান পায়ের ভলিতে নিজের দ্বিতীয় গোল করেন তিনি।

এরপরের সময়টা মূলত স্বপ্না রানীর। ম্যাচের ৮১ ও ৮২ মিনিটে দুটি গোল করেন তিনি। স্বপ্নার এ দুই গোলে ব্যবধান ৪-০ করে বাংলাদেশ।

আগের ম্যাচে ইরানের বিপক্ষে ১-৭ গোলে হেরেছিল তুর্কমেনিস্তান। আজকের ম্যাচে হারের মাধ্যমে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল তকারা। বাছাইয়ের পরবর্তী ধাপে যেতে হলে বাংলাদেশকে অবশ্যই ইরানকে হারাতে হবে। ওই ম্যাচ ড্র হলে বাংলাদেশ ও ইরানের পয়েন্ট হেড টু হেড সমান হবে। গোল ব্যবধানে এগিয়ে থাকায় ইরান এই গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে পরবর্তী রাউন্ডে খেলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *