সায়েন্স ল্যাবে ভবনে বিস্ফোরণ নিয়ে যা বলল পুলিশ

Slider ফুলজান বিবির বাংলা

রাজধানীর সায়েন্স ল্যাবে একটি বাণিজ্যিক ভবনের তিনতলায় বিস্ফোরণের কারণ নিশ্চিত না হওয়া গেলেও পুলিশ প্রাথমিকভাবে ধারণা করেছে গ্যাস সিলিন্ডার, জমে থাকা গ্যাস কিংবা বিদ্যুৎ থেকে এ দুর্ঘটনা ঘটতে পারে।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ মহিদ উদ্দিন বলেন, সুনিশ্চিত করে কারণ বলা যাচ্ছে না, এটা বলতে সময় লাগবে। তবে ধারণা করা হচ্ছে গ্যাস সিলিন্ডার, জমে থাকা গ্যাস কিংবা বিদ্যুৎ থেকে বিস্ফোরণ ঘটতে পারে।

আজ রোববার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের মহিদ উদ্দিন বলেন, ‘ভবনের অবস্থা ভালো নয়, খুবই ঝুঁকিপূর্ণ। ভবনটিতে ছোট ছোট অফিস ও একটি ইন্স্যুরেন্স কোম্পানির অফিস ছিল। এই মুহূর্তে ভবনে প্রবেশ ঠিক হবে না। আমরা ঝুঁকি নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি।’

হতাহতের বিষয় জানতে চাইলে তিনি বলেন, ‘এ বিষয়ে এখনই বলা যাচ্ছে না। আমরা জেনেছি ঢাকা মেডিকেল, শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট ও বেসরকারি পপুলার হাসপাতালে কয়েকজন আহত রয়েছেন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।’

উল্লেখ্য, আজ সকাল ১০টা ৫২ মিনিটে তিনতলা ভবনটিতে বিস্ফোরণ ঘটে। এরপর তাৎক্ষণিকভাবে সেখানে আগুন ধরে যায় এবং ভবনটির কিছু অংশ ধসে পড়ে। এরই মধ্যে বেলা সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এ ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ধানমন্ডি থানা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *