সন্ত্রাসী মোজাম্মেলের বিচারের দাবি সৌদি প্রবাসী সাংবাদিকদের

সারাবিশ্ব

dammam

রিয়াদঃ সৌদি আরব সফরত সিনিয়র সচিব (স্বরাষ্ট্রমন্ত্রণালয়)এবং সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের সংবাদ সংগ্রহের জন্য আইরিশ’র দাম্মাম এপিসিতে পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিকদের উপর হামলার জন্য প্রবাসী সন্ত্রাসী মোজাম্মেল হক এবং তার সহযোগিদের বিচার দাবি করেছে সৌদি আরব প্রবাসী বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ার সাংবাদিকরা।

বুধবার (১৭ জুন) দাম্মামে আয়োজিত এক প্রতিবাদ সভায় লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাভিশনের দাম্মাম প্রতিনিধি রানা রহমান।

তারা বলেন, সৌদি আরবে মেশিন রিডেবল পাসপোর্ট বানানোর দায়িত্ব প্রাপ্ত আউটসোর্সিং কোম্পানীর আমন্ত্রণে সিনিয়র সচিব ডক্টর মোজাম্মেল হক খান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ সহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের সংবাদ সংগ্রহ করতে আইরিশ অফিসে গেলে অনুষ্ঠান শেষ হওয়ার পর পরই আগে থেকে উৎপেতে থাকা মোজাম্মেল, আইয়ুব আলী খান, নাসির উদ্দিন মাহমুদ এবং বদ্দা বাবুলের নেতৃত্বে ২০/২৫জনের একটি সন্ত্রাসী বাহিনী আরটিভির দাম্মাম প্রতিনিধ আব্দুল মজিদ সুজনের উপর হামলা চালায়।

সন্ত্রাসীরা সুজনের উপর শারীরিক নির্যাতন করে এবং ক্যামের, আরটিভির লগো ভেঙ্গে ফেলে।

বক্তারা প্রবাসী সন্ত্রাসিদের অবিলম্বের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করার জন্য দূতাবাস কতৃপক্ষের প্রতি দাবি জানান।

এসময় সিনিয়র সচিবসহ ঢাকা থেকে আগত সরকারী কর্মকর্তারা, দূতাবাসের উর্ধ্বন কর্মকর্তা এবং আইরিশের কর্মকর্তারা ভেতরে আভ্যন্তরীণ মিটিং করছিলেন।

গুরুত্বপুর্ন ব্যক্তিবর্গের অনুষ্ঠানে সন্ত্রাসীরা কিভাবে প্রবেশ করলো সেখানে উপস্থিত সাংবাদিকরা জানতে চাইলে আইরিশের দাম্মাম অফিসের সমন্বয়ক আনোয়ার হোসেন বলেন, আমরা তাদেরকে (মোজাম্মেল গং) দাওয়াত করিনি। তারা অনুষ্ঠান বানচাল করার উদ্দেশ্যে জোরপুর্বক সেখানে প্রবেশ করেছে।

এদিকে পেশাগত দায়িত্বপালনকালের সাংবাদিকদের উপর হামলার ঘটনায় উদ্বেগ জানিয়ে এই ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি মোহাম্মদ আবুল বশির এবং সাধারণ সম্পাদক সোহরাব হোসেন লিটন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *