পড়াশোনা করে সাংবাদিকদের প্রশ্ন করতে বললেন শিক্ষামন্ত্রী

Slider শিক্ষা


আপনাদের পড়াশোনার অভাব রয়েছে। তাই পড়াশোনা করে প্রশ্ন করবেন। বিরক্তি প্রকাশ করে সাংবাদিকদের এ কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বৃহস্পতিবার চাঁদপুর সার্কিট হাউস ত্যাগ করার সময় গাড়িতে উঠতে গিয়ে উপস্থিত সাংবাদিকদের বিরক্তির সুরে তিনি এ কথা বলেন। এ সময় মন্ত্রী সাংবাদিকদের জন্য একটি ওরিয়েন্টেশন কোর্স চালু করার কথাও জানান।

এরআগে, সার্কিট হাউসে সাংবাদিকদের শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের নতুন শিক্ষাক্রমে সপ্তাহে পাঁচদিন শ্রেণিকক্ষে পাঠদান হবে। এটা নতুন শিক্ষাক্রমে অনুমোদিত। গত বছর শিক্ষাপ্রতিষ্ঠানের ৬ দিন ক্লাস ছিল। সেই সময় আমরা বিদ্যুৎ বিভ্রাটের কারণে পাঁচ দিন ক্লাস করেছি। তখনই বলেছি, আগামী বছরের শিক্ষাক্রমে ৫ দিন ক্লাস। সারা পৃথিবীতে যা নিয়ম। আমাদের বাংলাদেশে শিক্ষকদেরও একদিন সময় লাগে বা দুই দিন সময় লাগে। কাজেই পাঁচদিন শ্রেণিকক্ষে পাঠদান হবে আর দুই দিন ছুটি থাকবে।’

তিনি বলেন, ‘গত ৫ বছরে কারিগরি বিভাগে কোনো শিক্ষক নিয়োগ হয়নি। ৪ বছরের সমস্ত শিক্ষক নিয়োগ হয়েছে। এরপরও কোনো না কোনো শিক্ষক অবসরে যাচ্ছে। কাজেই কিছু কিছু পদ শূন্য হয়। আবার আমরা সেই পদগুলোতে লোক নিয়োগ করি। এটি খুব সহজ প্রক্রিয়া নয়। পিএসসির মাধ্যমে নিয়োগ দেওয়া হয়। সেই প্রক্রিয়াও চলমান। এখন আমাদের শিক্ষক সংকট নেই। কোথায়ও পদ শূন্য হলে সেটা পূরণ হয়ে যাচ্ছে।’

এর আগে ঢাকা থেকে সড়কপথে শিক্ষামন্ত্রী চাঁদপুর সার্কিট হাউসে পৌঁছলে জেলা প্রশাসক কামরুল হাসান ও পুলিশ সুপার মিলন মাহমুদ এবং চাঁদপুর পৌরসভা ছাত্রলীগ কমিটির নবনির্বাচিত আহ্বায়ক ইউসুফ গাজী মুন্না, যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলামসহ নেতৃবৃন্দ ফুল দিয়ে তাকে স্বাগত জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *