বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

Slider সারাবিশ্ব


করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৫৬৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় ২৫০ জন। একইসময়ে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৮৬৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় রোগী কমেছে প্রায় ৪৩ হাজার।

মঙ্গলবার (৮ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৭৯ লাখ ১২ হাজার ১৪৩ জন। এর মধ্যে মারা গেছেন ৬৬ লাখ ৬ হাজার ৩৮৮ জনে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৬২২ জন এবং মারা গেছেন ৪২ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ফ্রান্স। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৪৫ জন এবং মারা গেছেন ১০৯ জন।

এ ছাড়া, রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪২১ জন এবং মারা গেছেন ৬১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৬৭১ জন এবং মারা গেছেন ১৮ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৫৭ জন এবং মারা গেছেন ৬৯ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮২৮ জন এবং মারা গেছেন ৪২ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৫৬১ জন এবং মারা গেছেন ৩৪ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩১৯ জন এবং মারা গেছেন ৪০ জন। ব্রাজিলে মারা গেছেন ১৯ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৬৩৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *