জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের নাটকীয় জয়

Slider খেলা


চরম নাটকীয়তার ম্যাচে জিম্বাবুয়েকে ৩ রানে হারিয়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে রুদ্ধশ্বাস এ জয়ে আসরটির সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল টাইগাররা।

শেষ ওভারে জিম্বাবুয়ের জয়ের জন্য ১৬ রান দরকার ছিল। দলের তিন পেসারের কোটা শেষ হয়ে যাওয়াতে বাধ্য হয়ে পার্টটাইম স্পিনার মোসাদ্দেক হোসেনকে বোলিংয়ে আনেন অধিনায়ক সাকিব আল হাসান। যদিও মোসাদ্দেক আজ ৪ ওভারই বল করেছেন

প্রথম বলে ১ রান দেওয়ার পর মোসাদ্দেক দ্বিতীয় বলে বিদায় করেন ক্রিস ইভান্সকে। তবে তৃতীয় ও চতুর্থ বলে রিচার্ড এনগারাভা যথাক্রমে ৪ ও ৬ হাঁকিয়ে ম্যাচ জমিয়ে তোলেন। পঞ্চম বলে ফের মোসাদ্দেক আঘাত। এবার তিনি এনগারাভাকে আউট করে বাংলাদেশের দিকে ম্যাচ নিয়ে আনেন।

কিন্তু ইনিংসের শেষ বল পর্যন্ত নাটক জমে থাকে। ব্লেসিং মুজারবানিকে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের স্টাম্পিংয়ে ফেরান মোসাদ্দেক। বাংলাদেশ ম্যাচ জয়ের উৎসব শুরু করে দেয়। করমর্দন করছিলেন দুই দলের ক্রিকেটাররা। মাঠ থেকেও বের হয়ে যায় দুদল। তবে টিভি রিপ্লেতে দেখা যায় শেষ বলে উইকেটের সামনে বল ধরেছিলেন নুরুল হাসান। স্টাম্পিংয়ের বদলে টেলিভিশন আম্পায়ার দিয়েছেন ‘নো’ বল।

হতাশ বাংলাদেশ শিবির। আশা নিয়ে ফের ব্যাটিংয়ে নামেন মুজারবানি। কিন্তু এবার শেষ বলে আর কোনো রান না হওয়ায় জয়ের খুশি নিয়েই মাঠ ছাড়ে টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *