আজ মাহফুজ আহমেদের জন্মদিন

বিনোদন ও মিডিয়া


নব্বই দশকের তুমুল জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ। দর্শকপ্রিয়তায় তিনি অনেককেই টপকে গেছেন। টানা দুই যুগের বেশি সময় অভিনয় ক্যারিয়ারে পেয়েছেন খ্যাতি ও ভালোবাসা। আজকের দিনেই (২৩ অক্টোবর) পৃথিবীর বুকে যাত্রা শুরু করেন তিনি। আজ এই গুণী অভিনেতার ৫৫ তম জন্মদিন।

সাংবাদিকতার মাধ্যমে ক্যারিয়ার শুরু করা মাহফুজ আহমেদ অভিনয়ে এসে নিজের যোগ্যতার প্রমাণ রেখেছেন। একের পর এক নাটকে অভিনয় করে অল্প দিনেই দর্শকহৃদয়ে জায়গা করে নেন। বিশেষ করে ‘নুরুল হুদা একদা ভালোবেসেছিল’, ‘আমাদের নুরুল হুদা’, ‘অতঃপর নুরুল হুদা’ ধারাবাহিক নাটকে নাম ভূমিকায় অভিনয় করে আজও দর্শকদের কাছে তিনি নুরুল হুদা হিসেবে রয়ে গেছেন।

শুধু অভিনয় নয়, পরিচালনায়ও কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন মাহফুজ আহমেদ। তার প্রথম পরিচালিত নাটক ‘তাহারা’। তবে ‘চৈতা পাগল’-এর মাধ্যমে পরিচালক হিসেবে আলোচনায় আসেন তিনি। এরপর, ‘তোমার দোয়ায় ভালো আছি মা’ ধারাবাহিক নাটকটি পরিচালনা করেও নাট্যপরিচালক হিসেবে সুনাম অর্জন করেন তিনি। পরবর্তীতে প্রচুর নাটক পরিচালনা করেন এই গুণী ব্যক্তিত্ব।

টেলিভিশন নাটকে অভিনয় ও পরিচালনা ছাড়াও বড় পর্দায়ও নিজের যোগ্যতার প্রমাণ দেন মাহফুজ আহমেদ। কাজের কৃতিত্বস্বরূপ একাধিকবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

বর্তমানে অভিনয়ে নিয়মিত নন মাহফুজ আহমেদ। নিজেকে খানিকটা গুটিয়ে নিয়েছেন। তবে গুণী নির্মাতা চয়নিকা চৌধুরীর দ্বিতীয় সিনেমা ‘প্রহেলিকা’র মাধ্যমে কামব্যাকের প্রস্তুতি নিচ্ছেন তিনি। এরইমধ্যে অনেক ভালো ভালো অফার ফিরিয়ে দিয়ে এক বছর ধরে ‘প্রহেলিকা’র সঙ্গেই আছেন। তিনি ভালো স্ক্রিপ্ট, ভালো গল্প, ভালো কাজের প্রেমে পড়েন। তার কাছে টাকাটা খুবই গৌণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *