বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে খুলনায় স্মরণকালের বৃহত্তম র‌্যালি

Slider খুলনা


বিএনপির মহানগর ও জেলার অন্তর্গত সব থানা, ওয়ার্ড, ইউনিয়ন এবং ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষক দল, শ্রমিক দলসহ অঙ্গ-সহযোগী সংগঠনের অন্তত ২০ হাজার কর্মী র‌্যালিতে অংশ নেন।

দুপুরের পর থেকেই মিছিলের নগরীতে পরিণত হয় খুলনা। মূল র‌্যালিটি যখন শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সেই সময় এক প্রকার অচল হয়ে পড়ে নগরী। রাস্তার দুই ধারে দাঁড়ানো হাজারও জনতা, পথচারী ও ব্যবসা প্রতিষ্ঠানে অবস্থানরতরা করতালির মাধ্যমে মিছিলকে স্বাগত জানান।

দলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে অংশ নিয়ে নেতারা ঘোষণা দেন- নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওনকে হত্যার মাধ্যমে সরকার তার কফিনে শেষ পেরেক ঠুকেছে। এই ফ্যাসিস্ট, জালেম, লুটেরা, তাঁবেদার ও ভোট চোর সরকারের পতন না হওয়া পর্যন্ত নেতাকর্মীরা আর ঘরে ফিরে যাবে না।

বিকাল ৪টার দিকে কে ডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে স্থাপিত অস্থায়ী মঞ্চে আনুষ্ঠনিকভাবে র‌্যালিপূর্ব সমাবেশের কাজ শুরু হয়। মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনার সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সম্মানিত সদস্য রকিবুল ইসলাম বকুল।

বক্তব্য রাখেন- জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান, নগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু। দোয়া মোনাজাত পরিচালনা করেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মো. তারিকুল ইসলাম জহির।

প্রধান অতিথির বক্তব্যে আজিজুল বারী হেলাল বলেন, খুলনায় গত কয়েক দিনে বিএনপির কর্মসূচিতে বারবার ন্যক্কারজনক হামলার ঘটনা ঘটেছে। সোনাডাঙ্গা, খালিশপুর, দিঘলিয়া, খানজাহান আলী থানায় বিএনপির কর্মীদের কুপিয়ে পিটিয়ে জখম করা হয়েছে। আজ নারায়াণগঞ্জে যুবদল নেতা শাওনকে হত্যা করে সরকারের বিদায় ঘণ্টা বেজেছে। তিনি অবিলম্বে গুরুতর অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানান।

বিশেষ অতিথি রকিবুল ইসলাম বকুল বলেন, দেশের সব সংকট ও দুর্বিপাকের কালে বিএনপি জনগণের পাশে ছিল, আছে এবং থাকবে। ভোলায় নূরে আলম, আব্দুর রহমান এবং আজ নারায়াণগঞ্জে শাওন হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে বকুল বলেন, এই সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র। পতন নিশ্চিত না করা পর্যন্ত আমার আর ঘরে ফিরে যাব না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *