কৃষিবিদ মুহাম্মদ রেজাউল মনির রঞ্জু’র পিএইচডি ডিগ্রি অর্জন

Slider বাংলার সুখবর

সাইফুল ইসলাম: টাঙ্গাইলের মধুপুরের কাইতকাই গ্রামের কৃতি সন্তান, কাইতকাই সরকার বাড়ি নিবাসী কৃষিবিদ মুহাম্মদ রেজাউল মনির রঞ্জু পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর কৃষিতত্ত্ব বিভাগ হতে কৃতিত্বের সাথে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার গবেষণার বিষয়বস্তু হলোঃ Integrated Nitrogen Management for Enhancing the Yield and Quality of Aromatic rice.

ড. রঞ্জু বর্তমানে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর সিনিয়র সাইন্টিফিক অফিসার পদে কর্মরত আছেন। দেশে-বিদেশে তার প্রকাশিত গবেষণামূলক প্রবন্ধ সংখ্যা ২২টি। সকলেই এই ধান বিজ্ঞানীর জন্য দোয়া করবেন তিনি যেন নতুন নতুন ধানের জাত আবিস্কারের মাধ্যমে মধুপুর তথা সারা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

তার বাবা মুহাম্মদ শাহজাহান মিয়া মধুপুর কলেজে সিনিয়র অ্যাকাউন্ট্যান্ট অফিসার পদে কর্মরত থেকে অবসরে আছেন। তার মাতা মোছাঃ রেজিয়া বেগম গৃহিণী। রঞ্জুর একজন বড় বোন আছে। রেজাউল মনির রঞ্জু বিবাহিত জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক। তার জীবন সঙ্গী কৃষিবিদ তানজিয়া আকতার পলি সিনিয়র অফিসার পদে জনতা ব্যাংক লিমিটেডে কর্মরত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *