শ্রীলঙ্কার পথেই পাকিস্তান!

Slider সারাবিশ্ব


শ্রীলঙ্কার মতো পরিস্থিতিতে পড়তে পাকিস্তানকে আরও বেশি দিন অপেক্ষা করতে হবে না বলে হুঁশিয়ারি করে দিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। মাফিয়াদের লুটপাটের বিরুদ্ধে সাধারণ মানুষ জেগে উঠবেন এবং প্রতিবাদ জানাতে রাস্তায় নেমে আসবেন বলেও দাবি করেন তিনি।

নিজের উদ্বেগ প্রকাশ করে এক টুইটবার্তায় তিনি বলেন, আমি নিশ্চিতভাবে বলতে পারি, মানুষের সঙ্গে আমার সম্পর্ক এবং ‘সত্যিকারের মুক্তি’ বা হাকিকি আজাদিতে আমার ডাকে তারা যেভাবে সাড়া দিয়েছেন, তাতে বোঝা যায়, মাফিয়াদের সহ্য করার ইচ্ছা জনগণের নেই।

ইমরান খান বলেন, শ্রীলঙ্কা পরিস্থিতি থেকে আমরা খুব দূরে নেই। যখন লোকজন রাস্তায় নেমে আসবেন এবং লুটপাটের প্রতিবাদ জানাবেন। আমার প্রশ্ন: যখন দেশকে রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে মাটিতে নামিয়ে আনছে শরিফ-জারদারি মাফিয়া, তখন দেশের প্রতিষ্ঠানগুলো কতদিন তা সহ্য করবে। গেল তিন দশক ধরে পাকিস্তানকে লুটপাট করে সম্পদের পাহাড় গড়েছে তারা।

ডনের প্রতিবেদন বলছে, অর্থনৈতিক সংকট মোকাবিলায় জাতীয় সম্পদ বিক্রিতে একটি অধ্যাদেশে কেন্দ্রীয় সরকারের অনুমোদন দেওয়ার পর তার বিরোধিতা করেন ইমরান খান। তিনি বলেন, সম্পদ বিক্রির অনুমোদন চোরদের দেয়া উচিত হবে না।

নিজের টুইট পোস্টে পাকিস্তানের এই সাবেক প্রধানমন্ত্রী বলেন, মার্কিন ষড়যন্ত্রের মাধ্যমে ‘অপরাধ-মন্ত্রীর’ নেতৃত্বে একটি আমদানি করা সরকার ক্ষমতায় বসেছে। জারদারি পরিবারের সঙ্গে প্রধানমন্ত্রীর দুর্নীতির হিসাব করলে পাতার পর পাতা লেখা যাবে। কাজেই আইনি বাধা কাটিয়ে তাদের কীভাবে জাতীয় সম্পদ বিক্রির অনুমোদন দেয়া হবে?

তার মতে, গেল ৩০ বছর ধরে এই ব্যক্তিরাই পাকিস্তানকে লুট করেছেন। চলমান অর্থনৈতিক অধঃপতনের জন্যও তারা দায়ী। কাজেই আমাদের জাতীয় সম্পদ বিক্রির সুযোগ এই চোরদের কখনোই দেয়া যাবে না। তাদের ওপর মানুষের কোনো বিশ্বাস নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *