পেরুকে হারিয়ে প্রথম জয় আর্জেন্টিনার

Slider খেলা


মেয়েদের কোপা আমেরিকায় প্রথম জয়ের দেখা পেল আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে হারের ধাক্কা কাটিয়ে, পেরুকে তারা বিধ্বস্ত করেছে ৪-০ গোলের বড় ব্যবধানে।

কোপা আমেরিকা ফেমেনিনাতে বুধবার (১৩ জুলাই) আর্জেন্টিনার হয়ে পেরুর জালে বল জড়ান ইয়ামিলি রদ্রিগেজ, ফ্লোরেন্সিয়া বোনসেগুন্দো, এলিয়ানা স্তাবাইল ও এরিকা লনিগ্রো।

কলম্বিয়ার এস্তাদিও সেন্তেনারিও স্টেডিয়ামে পুরো ম্যাচজুড়ে আধিপত্য ছিল আর্জেন্টাইনদের। ম্যাচের ৬৩ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে তারা শট নেয় ২১টি। যার মধ্যে ৯টি শটই ছিল গোলমুখে। বিপরীতে পেরুর নেয়া ৭ শটের ৪টি ছিল গোল অভিমুখে।
ম্যাচের ১৮ মিনিটে দলকে লিড এনে দেন ইয়ামিলা। তবে এ গোলের পুরো কৃতিত্ব ছিলে এস্তেফানিয়া বানিনির।

পেরুর ডিফেন্ডাররা বল ক্লিয়ার করার জন্য শট নিলে কাছে দাঁড়িয়ে থাকা এস্তেবাইলের গায়ে লেগে বল চলে যায় বানিনির কাছে। বল পেয়ে সরাসরি ডি বক্সে প্রবেশ করেন বানিনি। কিন্তু পেরুর রক্ষণদেয়াল তাকে ঘিরে ধরায় শট নেয়ার সুযোগ পাননি তিনি। তিন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল পাস দেন ইয়ামিলির উদ্দেশে। সহজ সুযোগ মিস করেননি এ আর্জেন্টাইন স্ট্রাইকার।

ম্যাচের বাকি তিনটি গোলই আসে দ্বিতীয়ার্ধে। ম্যাচের ৫২ মিনিটে ডি বক্সের ডান কর্নার থেকে বাড়ানো ইয়ামিলির শট এগিয়ে এসে দারুণভাবে ফ্লিক করে জালে জড়ান ফ্লোরেনসিয়া। এর পর ম্যাচের ৬২ মিনিটে আবার অ্যাসিস্টের ভূমিকায় বানিনি। তার পা থেকে বল পেয়ে জালে জড়ান স্তাবাইল। আক্রমণ উঠেছিল অবশ্য ডানপ্রান্ত থেকে।

ইয়ামিলি সেখানে থেকে বল পাঠান ডান বাম কর্নারে থাকা বানিনির দিকে। পেরুর কফিনে শেষ পেরেকটি ঠুকেন লোনিগ্রো। ম্যাচের ৮৪তম মিনিটে দালিলা ইপোলিতোর শট থেকে গোল করেন তিনি। শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনার মেয়েরা।

এ জয়ের ফলে ‘বি’ গ্রুপে পয়েন্ট টেবিলের তলানি থেকে তিন উঠে এসেছে পোর্তানোভার শিষ্যরা। দুই ম্যাচে এক জয়ে তাদের পয়েন্ট সংখ্যা ৩। অন্যদিকে আসর শুরুর প্রথম দুই ম্যাচেই জয় তুলে নিয়ে গ্রুপের শীর্ষস্থান দখলে রেখেছে ব্রাজিল। তাদের পয়েন্ট সংখ্যা ৬।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *