অ্যাম্বুলেন্স ফ্রি, বিদেশিদের ডাবল টোল চান জাফরুল্লাহ

Slider বাধ ভাঙ্গা মত


ঢাকা: পদ্মা সেতু পারাপারে সব ধরনের অ্যাম্বুলেন্স টোল ফ্রি করে দিতে বলেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। পাশাপাশি সেতুতে বিদেশিদের জন্য ডাবল টোল আদায় করতেও বলেছেন তিনি।
শনিবার (২৫ জুন) সুধী সমাবেশস্থলে আসার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ডা. জাফরুল্লাহ বলেন, আজকে আমাদের স্বপ্নের যোগসূত্র, প্রধানমন্ত্রীর সাহসী উদ্যোগ আজকে দেখতে পাচ্ছি, এটাতে খুবই আনন্দিত। তবে ওনার কাছে আমার একটা আবেদন থাকবে, এটা দিয়ে সব রকম অ্যাম্বুলেন্সের যেন টোল না থাকে, অ্যাম্বুলেন্স যেন ট্রোল ফ্রি যাতায়াত করতে পারে। আর বিদেশিরা যারা আসবেন তাদের ডাবল ট্যাক্স দিতে হবে। এটা অন্য দেশেও নিয়ম।

তিনি বলেন, এখন ওনাকে (প্রধানমন্ত্রী) দেশের গণতন্ত্রের দিকে নজর দিতে হবে। দাওয়াত করেছে, ঐতিহাসিক সেতু দেখতে এসেছি। ওনার জন্য শুভেচ্ছা কামনা করছি।

বিএনপি চেয়ারপারসনের বিষয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে খালেদা জিয়াকেও দাওয়াত দেওয়া উচিত ছিল। ওনাকে জামিন দিয়ে দাওয়াত দেওয়ার দরকার ছিল। ভালো কাজ করেছেন। আসুক না দেখুক।

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে অংশ নিয়েছেন দেশি-বিদেশি কয়েক হাজার আমন্ত্রিত অতিথি।

টোল দিয়ে প্রধানমন্ত্রী মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচন করবেন। উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী মুন্সিগঞ্জের মাওয়া প্রান্ত থেকে পদ্মা সেতুর উপর দিয়ে শরীয়তপুরের জাজিরা প্রান্তে যাবেন। জাজিরা প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-২ উন্মোচন করবেন।

এরপর প্রধানমন্ত্রী শরীয়তপুরের জাজিরা প্রান্ত থেকে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠাল বাড়িতে যাবেন। সেখানে তিনি আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন। আওয়ামী লীগ এ জনসভায় ১০ লাখ লোক জমায়েত করার ঘোষণা দিয়েছে।

জনসভায় যোগদান শেষে জাজিরা প্রান্তের সার্ভিস এরিয়া-২ তে যাবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে তিনি হেলিকপ্টারে ঢাকায় ফিরে আসবেন।

প্রসঙ্গত, পদ্মা বহুমুখী সেতু নির্মাণে ব্যয় হয়েছে ৩০ হাজার ১৯৩ কোটি টাকা। এ সেতুর দৈর্ঘ্য ৬ দশমিক ১৫ কিলোমিটার। গুরুত্বপূর্ণ এ সেতু রাজধানী ঢাকাসহ দেশের অন্যান্য বড় শহরের সঙ্গে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ জেলার সড়ক এবং রেল যোগাযোগ স্থাপন করবে। বিশ্ব ব্যাংকের অর্থায়ন বন্ধ থেকে শুরু করে নানা কারণে ব্যাপক আলোচিত এ সেতু বিভিন্ন ঘটনা প্রবাহের মধ্যে দিয়ে আজ বাস্তবায়ন হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *