এক সপ্তাহের মধ্যে যুব পরিষদ মুক্ত মঞ্চের ময়লার ভাগাড় সরিয়ে নেওয়া নির্দেশ

Slider গ্রাম বাংলা


রমজান আলী রুবেল শ্রীপুর গাজীপুর গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ৫নং কাওরাইদ ইউনিয়নের, কাওরাইদ বাজারে অবস্থিত যুব পরিষদের নামে নির্মিত মুক্তমঞ্চ এটি এখন অযত্ন-অবহেলায় বেহাল দশায় পরিনিত হয়েছে এই বক্তৃতার মঞ্চ।

এই মঞ্চে অসংখ্যক, নেতাকর্মী জনগণের উদ্দেশ্যে বক্তব্য দেন।নির্বাচনের আগে ও পরে অনেক জমজমাট হলেও মুক্তমঞ্চের কর্তব্য পালন করেননি কেউ। আজ অযত্নে অবহেলায়, ভাঙারির দোকানের ভাগাড়ে পরিণত হয়েছে মুক্তমঞ্চটি।

এবিষয়ে ৫নং কাওরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আজিজুল হক আজিজ বলেন, মুক্ত মঞ্চ রক্ষার স্বার্থে ইউনিয়ন পরিষদের সকল মেম্বারকে মিটিং দেখে আলোচনার মাধ্যমে মুক্ত মত টি রক্ষা করার জন্য আহ্বান জানাই।

মুক্ত মঞ্চের আশপাশে যে সকল ভাঙ্গারীর দোকান রয়েছে তাদের কাছে আমি গিয়ে ভাঙ্গারির মাল সরিয়ে দেওয়ার নির্দেশই, প্রথমে কিছুদিন এ সকল মালামাল এখানে না রাখলেও।

কিছুদিন পর দেখা যাচ্ছে মুক্ত মঞ্চের আশপাশে এবং মুক্ত মঞ্চের মধ্যে ব্যবসায়ীরা ভাঙারির ভাগার করে রেখেছে।

একসময়ে কাওরাইদ বাজারের এই মাঠে দেশের বিভিন্ন জায়গা হতে, হাডুডু খেলতে আসত এই মাঠে, সপ্তাহের রবিবার ও বৃহস্পতিবার হাজার হাজার দর্শক খেলা দেখতে আসতো, বিভিন্ন উপজেলা থেকে সেই ঐতিহ্যবাহী মাঠ এখন ভাঙ্গারির দোকানের ময়লার ভাগাড় ও সিএনজি অটো রিকশার দখলে চলে গেছে।

এ বিষয়ে ওয়ার্ড মেম্বার কে আমি বলেছি যদি মেম্বারের কথা না শুনে, তাহলে যথাযথভাবে আইনের আশ্রয় নিতে।

যেহেতু মুক্ত মঞ্চ সব সময় ব্যবহার করা হয় না, মাঠটি খালি পড়ে থাকার কারণে এখানে অস্থায়ীভাবে সিএনজি অটোরিকশা স্ট্যান্ড গড়ে উঠেছে মাঠের সৌন্দর্য নষ্ট হয়ে গেছে।

আমি এক সপ্তাহের ভিতরে যুব পরিষদ মুক্তমঞ্চের মাঠটিকে সুন্দর করে গড়ে তোলার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *