নূপুর শর্মাদের’ গ্রেপ্তারের দাবি মমতার

Slider ফুলজান বিবির বাংলা

মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে কটূক্তিকারী ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতাদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায়। আজ বৃহস্পতিবার দুপুরে এক টুইট বার্তায় এ দাবি করেন মমতা।

সম্প্রতি বিজেপির মুখপাত্র নূপুর শর্মা এক টেলিভিশন অনুষ্ঠানে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা সিদ্দিকা (রা.) কে নিয়ে কটূক্তি করেন। এর সমর্থনে টুইট করেন দলটির দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল।

নূপুরের অবমাননাকর মন্তব্যের জেরে মুসলিম বিশ্বের একাধিক দেশ ভারতের বিরুদ্ধে বিবৃতি দিয়ে নিন্দা জানিয়েছে। কয়েকটি দেশ ভারতের রাষ্ট্রদূতকে তলবও করেছে। এবার অভিযুক্তদের গ্রেপ্তারের দাবি জানালেন মমতা।

টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘আমি বিজেপির কিছু সর্বনাশা, দায়িত্বজ্ঞানহীন নেতা-নেত্রীর সাম্প্রতিক জঘন্য, প্ররোচনামূলক, বিভেদমূলক ও ঘৃণাসর্বস্ব মন্তব্যের তীব্র নিন্দা করছি। এমন মন্তব্য ও আচরণের ফলে শুধু হিংসাই ছড়ায় না, দেশের মন বিভক্ত হয়, দেশের শান্তি ও সংহতিও নষ্ট হয়।’

মমতা আরও লেখেন, ‘আমি জোরালোভাবে দাবি করছি, দেশের ধর্মনিরপেক্ষ ঐতিহ্য ও ঐক্য রক্ষার স্বার্থে এবং সর্বসাধারণের মানসিক শান্তির প্রয়োজনে বিজেপির অভিযুক্ত নেতা-নেত্রীদের অবিলম্বে গ্রেপ্তার করা হোক।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *