জোকোভিচকে হারিয়ে সেমিফাইনালে নাদাল

Slider খেলা


চিরপ্রতিদ্বন্দ্বী নোভাক জোকোভিচকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে উঠেছেন ক্লে কোর্টের রাজা হিসেবে পরিচিত রাফায়েল নাদাল। মঙ্গলবার (৩১ মে) দিবাগত রাত নাদালের জয় ৬-২, ৪-৬, ৬-২, ৭-৬ (৭-৪) গেমে।

শুক্রবার (০৩ জুন) সেমিফাইনালে নাদাল আলেক্সজান্দার জভেরভের মুখোমুখি হবেন। কোয়ার্টার ফাইনালে জভেরভ স্পেনের কার্লোস আলকারাজকে হারিয়েছিলেন।
মঙ্গলবার জোকোভিচের বিপক্ষে জয়ের জন্য কঠিন পরীক্ষা দিতে হয়েছে নাদালকে। দুজনের মধ্যকার লড়াই শেষ হতে সময় লেগেছে পাক্কা চার ঘণ্টার বেশি। শেষে টাইব্রেকারে জিততে হয়েছে ক্লে কোর্টের রাজাকে। নাদালের দখলে আছে সর্বোচ্চ ১৩টি ফ্রেঞ্চ ওপেন শিরোপা। স্প্যানিশ তারকার সামনে এখন ১৪তম ফ্রেঞ্চ ওপেন জয়ের হাতছানি, তার জন্য প্রয়োজন মাত্র দুটি জয়।

গ্র্যান্ড স্ল্যামে আগেই ইতিহাস গড়েছেন নাদাল। তিনিই একমাত্র পুরুষ টেনিসার যার দখলে ২১টি গ্র্যান্ড স্ল্যাম রয়েছে। যার সবশেষটি জিতেছিলেন অস্ট্রেলিয়ান ওপেনে। এ বছরের শুরুতে সেই টুর্নামেন্টের ফাইনালে দালিন মেদভেদেভকে ২-৬, ৬-৭ (৫-৭), ৬-৪, ৬-৪ ও ৭-৫ গেমে হারিয়েছিলেন তিনি।

নাদাল ২১টি গ্র্যান্ড স্ল্যাম জিতলেও রজার ফেদেরার ও নোভাক জোকোভিচ জিতেছেন ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম। নাদালও ছিলেন সেই কাতারে। পুরুষ এককে দানিল মেদভেদেভকে হারিয়েই অন্য দুই প্রতিদ্বন্দ্বীকে ছাড়িয়ে যান স্প্যানিশ তারকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *