পুতিনের টার্গেট নম্বর-টু জেলেনস্কির অতি সুন্দরী স্ত্রী ওলেনা জেলেনস্কা

Slider বিচিত্র


প্রচণ্ড যুদ্ধ চলছে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে। আর এই যুদ্ধের বাজারে সকলেই জানেন বোধ হয় পুতিনের এক নম্বর টার্গেট জেলেনস্কি। তাকে ক্ষমতা থেকে উৎখাত করা বা জেলে পোরা এমনকি হত্যা না করা পর্যন্ত রুশ প্রেসিডেন্টের নাওয়া খাওয়ার সময় নেই। কিন্তু ইউক্রেনে পুতিনের টার্গেট নম্বর-টু কে? সেটি হলেন জেলেনস্কির স্ত্রী, অতি সুন্দরী ওলেনা জেলেনস্কা। রাশিয়ার এক নম্বর টার্গেট প্রেসিডেন্ট জেলেনস্কি নিজেই বলেছিলেন এ কথা। তবে এখানেই না থেমে তিনি আরো বলেছিলেন যে কেবল তিনি বা তার স্ত্রী নন, পুতিনের লক্ষ্য-দুইয়ের তালিকায় রয়েছে জেলেনস্কি, জেলেনস্কা-র দুই সন্তান আলেকসান্দ্রা এবং কিরিল।

এই যুদ্ধের মধ্যেই ইউক্রেনের ফার্স্ট লেডি রূপসি জেলেনস্কা সম্পর্কে একটু জেনে নেই!

তার নাম ওলেনা জেলেনস্কা। একসময় ছিলেন স্ক্রিপ্টরাইটার। এখন অবশ্য তার জীবনের স্ক্রিপ্টটা নিজের হাত থেকে বের হয়ে গেছে অনেকটা। কিন্তু যেটুকু হাতে রয়েছে, তাতেই তার কলমের শক্তির প্রমাণ দিচ্ছেন। তিনি স্বামীর পাশে দাঁত কামড়ে রয়েছেন। বলা যায়, ৪৪ বছরের এই নারী যার গলায় হার-মানা-হার পরিয়েছিলেন, সেই স্বামীর জন্য তিনি হার-না-মানা। ফলে সারা পৃথিবীর চওড়া আলো পড়েছে তার ওপর। যুদ্ধ তাকেও বদলে দিয়েছে।

ইউক্রেনের ফার্স্ট লেডির জন্য আলাদা কোনো অফিস ছিল না, কিন্তু যুদ্ধের ডঙ্কা বাজার পর, সেটিই হয়েছে। সামনে দাঁড়িয়ে নেতৃত্ব দিচ্ছেন জেলেনস্কা আর ওলেনা সহায়তা করছেন নানাভাবে। স্বামীর জয় চাইছেন কর্মে ও প্রাণে।

ওলেনার প্রথম জীবন

২০১৯-এর এপ্রিল, জেলেনস্কি একজন কৌতুকাভিনেতা হিসেবে খ্যাতিমান, প্রেসিডেন্ট নির্বাচনে জিতে গেলেন, তখন তার স্ত্রী ওলেনা সম্পর্কে বাকি দুনিয়ার ক’জন আর জানতেন? ‘আমি মানুষের সামনে নয়, নেপথ্য-চারণ পছন্দ করি। আমার স্বামী সামনের দিকে থাকেন, আমি তার ছায়া হয়ে থাকি স্বচ্ছন্দে। পার্টির জন্য নই আমি। আমি জোক বলতে পছন্দ করি না।’ ভোগ ম্যাগাজিনকে একটি সাক্ষাৎকারে বলেছিলেন ওলেনা জেলেনস্কা।

ওলেনা কিয়াশকো জন্মেছেন মধ্য ইউক্রেনের শিল্প শহর ক্রিভি রিহ-তে। এখানেই প্রেসিডেন্ট জেলেনস্কি বড় হয়েছেন, প্রাধান ভাষা যেখানে রুশ। দু’জন ক্রিভি রিহ ন্যাশনাল ইউনিভার্সিটিতে পড়াশুনো করেছেন। স্বাভাবিকভাবেই কমন বন্ধু ছিল বেশ কয়েকজন। জেলেনস্কা স্থাপত্য নিয়ে পড়াশুনো করেন, আর জেলেনস্কি পড়েছেন আইন নিয়ে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *