রুশ সৈন্যদের ব্যারাকে ফিরে আসা উচিত : জাতিসংঘ মহাসচিব

Slider সারাবিশ্ব

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যুদ্ধে সৈন্যদের তাদের ব্যারাকে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন। গতকাল শুক্রবার তিনি এ কথা বলেন। খবর আল জাজিরা ও জাতিসংঘ ওয়েবসাইটের। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের নিন্দা জানিয়ে জাতিসংঘের একটি প্রস্তাবে মস্কো ভেটো দেওয়ার পর গুতেরেস আরও বলেন, আমাদের কখনই হাল ছেড়ে দেওয়া উচিত নয়। আমাদের অবশ্যই শান্তিকে আরেকটি সুযোগ দিতে হবে।

ইউক্রেনে রুশ হামলার তৃতীয় দিন চলছে। রাশিয়ার বাহিনী রাজধানী কিয়েভে প্রবেশ করেছে। তাদের লক্ষ্য কিয়েভকে দখল নেওয়া। অন্যদিকে, ইউক্রেনের বাহিনী শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে। এমন কঠিন মুহূর্তে শনিবার বিকালে এক সংবাদ সম্মেলনে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দাবি করেছেন, রাশিনার বাহিনীর বিরুদ্ধে তার দেশ জিতবে।

এমনকি এই পরিস্থিতির মধ্যে ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে নিরাপদে সরিয়ে নেওয়ার যুক্তরাষ্ট্র সরকারের দেওয়া প্রস্তাবও ফিরিয়ে দেওয়া হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে। বলা হয়েছে, ভলোদিমির জেলেনস্কিকে নিরাপদে সরিয়ে নিতে প্রস্তুত ছিল যুক্তরাষ্ট্র। কিন্তু ইউক্রেনের প্রেসিডেন্ট তাতে রাজি হননি। তিনি মার্কিন সরকারের প্রস্তাব প্রত্যাখ্যান করে বলেছেন, ‘আমাকে নিরাপদে সরানোর দরকার নেই, আমার গোলাবারুদ দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *