চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫৪৯, শনাক্তের হার ২১.৩২ শতাংশ

Slider জাতীয়

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এসময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৫৪৯ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ২০ হাজার ৯৯২ জনে এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৫৯ জনে।

বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

আগের দিন মঙ্গলবার চট্টগ্রামে করোনায় একদিনে ৩ জনের মৃত্যু এবং ৭২৯ জন আক্রান্ত হওয়ার তথ্য দিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। ওইদিন পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ছিল প্রায় ২৪ দশমিক ৩৯ শতাংশ।

বুধবার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ২ হাজার ৫৭৫ জনের নমুনা পরীক্ষায় ৫৪৯ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়। এতে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার হয় প্রায় ২১ দশমিক ৩২ শতাংশ। শনাক্তদের মধ্যে ৩৭৬ জন নগরের এবং ১৭৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২০৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৯৩ জন, অ্যান্টিজেন টেস্টে ৫৪ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৯ জন, ইপিক হেলথকেয়ার ল্যাবে ৪২ জন, ল্যাবএইড হাসপাতাল ল্যাবে একজন এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *