জেল হত্যা দিবসকে আরো গুরুত্ব দিয়ে রাষ্ট্রীয় মর্যাদায় পালন ও সরকারী ছুটি ঘোষনার দাবী

Slider টপ নিউজ


আলী আজগর পিরু/ইসমাইল হোসেন, গাজীপুর: সকল রাষ্ট্রীয় দিবসের মত ৩রা নভেম্বর জেল হত্যা দিবসকে রাষ্ট্রীয় মর্যাদায় পালন ও এই দিনে সরকারী ছুটি ঘোষনার দাবী করেছেন গাজীপুর জেলা প্রেসক্লাব।

আজ বুধবার বিকেলে গাজীপুর জেলা প্রেসক্লাবে ঐতিহাসিক ৩রা নভেম্বর জাতীয় জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে এই দাবী করেন গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ড. এ কে এম রিপন আনসারী।

তিনি বলেন, ১৯৭৫ সালের ৩রা নভেম্বর কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে যে চারজন মহান জাতীয় নেতাকে খুন করা হয় সেই দিনকে রাষ্ট্রীয় মর্যাদা দিয়ে সরকারী ছুটি ঘোষনা করতে হবে। চার জাতীয় নেতার একজন শহীদ বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ গাজীপুরের কাপাসিয়ার সন্তান। বঙ্গতাজের নিজ জেলায় এই দিনটিকে আরো গুরুত্ব দিয়ে পালনের দাবী করে তিনি বলেন, মহান মৃক্তিযুদ্ধের চার কিংবদন্তী নেতার একই দিনে শহীদ হওয়ার দিনকে ছোট করে দেখার সুযোগ নেই। অন্যান্য জাতীয় দিবসের মত এই দিনটি যথাযোগ্য মর্যাদা দিয়ে পালন করতে হবে।

ক্ষমতার লোভকে ইঙ্গিত করে তিনি বলেন, চার জাতীয় নেতা মন্ত্রীত্ব নিতে রাজী হলে তাদের খুন হতে হতো না। চার জাতীয় নেতার নির্লোভ আদর্শকে অনুসরণ করে আগামী দিনের রাজনীতির ময়দান তৈরীর জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

গাজীপুর জেলা শহরের হাবিবুল্লাহ স্মরণীতে গাজীপুর জেলা প্রেসক্লাব কার্যলয়ে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ড. এ কে এম রিপন আনসারী।

এ সময় আরো উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: শফিকুল ইসলাম ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক তুহিন সারোয়ার, অর্থ বিষয়ক সম্পাদক ডা. বোরহান উদ্দিন অরণ্য, সাংগঠনিক সম্পাদক মো: আক্তার হোসেন, দপ্তর সম্পাদক আলী আজগর খান পিরু, শিক্ষা বিষয়ক সম্পাদক মো: ইসমাঈল হোসেন (মাস্টার) প্রমুখ।

আলোচনা সভা শেষে ৩ নভেম্বর জেল খানায় শাহাদত বরণকারী জাতীয় চার নেতা সহ সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। গাজীপুর মদীনাতুল উলুম এতিমখানার শিক্ষক ও এতিম ছেলেরা দোয়া অংশ গ্রহন করেন। আগামীকাল বৃহসপতিবার সকালে এই এতিমখানায় এতিমদের নাস্তা করার ব্যবস্থা করে গাজীপুর জেলা প্রেসক্লাব কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *