সম্পাদকীয়: আমরা আমাদেরকে পাব তো!

Slider সম্পাদকীয়


সার্বিক দিক বিবেচনায় বলতে পারি আমরা যার যার অবস্থান থেকে ক্রমান্বয়ে সরে যাচ্ছি। আমরা যে যে দায়িত্ব পালন করছি তা থেকে কেমন জানি দূরে সরে যাচ্ছি। পরিস্থিতি এমন হচ্ছে যে, আমরা আমাদের মাঝে আমাদেরকেই খুঁজে পাচ্ছি না। নিজেদেরকেই খুঁজতেই কষ্ট হচ্ছে আমাদের। নীতি নৈতিকতার স্খলনে ভয়াবহতা এমন জায়গায় পৌঁছতে যাচ্ছে যে আমরা নিজেদের থেকেই সরে যাচ্ছি। অনেক সময় আমরা পরিস্থিতির শিকার হয়ে নিজ অবস্থান হারাচ্ছি। আমরা যারা চোর ধরার দায়িত্ব পালন করছি অনেক সময় নিজেরাই চুরি করে ফেলছি। আমরা যারা অন্যের অধিকার সংরক্ষনের জন্য কাজ করছি তাদের মধ্যে অনেকেই নিজেরাই অন্যের অধিকার হরণ করছি। অন্যের অধিকার হরণ করতে গিয়ে কখন যে নিজেদের অধিকার হারিয়ে ফেলছি সে খেয়ালও আমরা করছি না।

আমরা অন্যকে খারাপ বলছি। অথচ আমরা নিজেরাই ওই সকল খারাপ কাজ করছি। মদের বিরুদ্ধে যারা কথা বলছি তাদের মধ্যে অনেকেই নিজেরাই মদ পান করছি। আমরা যারা গনতন্ত্রের কথা বলছি তাদের মধ্যে অনেকেই গনতন্ত্র ধ্বংস করছি। দেশপ্রেমের পোষাক পড়ে আমরা যারা দেশ ও জনগনের সেবা করছি তাদের মধ্যে আমরা অনেকেই দেশদ্রোহীর কাজ করছি। আমরা যারা ধর্মের কথা বলছি তাদের মধ্যে অনেকেই ধর্মীয় মূল্যবোধ ধ্বংস করছি। আমরা যারা সন্তান জন্ম দিচ্ছি তাদের মধ্যে অনেকেই সন্তানকে খুন করছি।

আমরা অনেকেই নীতি নৈতিকতার আবরণে সভ্যতাকে অসভ্য করে ফেলার কাজ করছি। এই আত্মঘাতি অবস্থা আমাদের ঘিরে ফেলেছে। জানিনা এই বিরুপ পরিস্থিতি থেকে আমাদের উত্তরণ হবে কবে।

এডিটর ইনচীফ

গ্রামবাংলানিউজটোয়েন্টিফোরডটকম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *