সিলেটে ঢিলেঢালা হরতাল

Slider জাতীয়

sylhet_sm_636898364
সিলেট: অবরোধের মধ্যেই বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা ৭২ ঘণ্টার হরতালের প্রথম দিন রোববার (০১ ফেব্রুয়ারি) সিলেটে ঢিলেঢালাভাবে চলছে।

সকাল থেকে দু’একটি স্থানে জামায়াত-শিবির নেতাকর্মীরা হরতালের সমর্থনে ঝটিকা মিছিল বের করে সড়ক অবরোধের চেষ্ঠা করলেও, বেলা ১১টা পযর্ন্ত রাজপথে দেখা যায়নি বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীদের। এছাড়া নগরীর কোথাও কোনো ধরনের নাশকতার খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দিনের শুরুতে সকাল সাড়ে ৭টার দিকে নগরীর দরগাহ গেট এলাকা থেকে হরতাল ও চলমান অবরোধের সমথর্নে ঝটিকা মিছিল বের করে ছাত্রশিবির নেতাকর্মীরা।

এ সময় তারা চৌহাট্টাস্থ সিভিল সার্জন কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে রাস্তায় পেট্রোল ঢেলে আগুন দেয়। তবে পুলিশ আসার আগেই তারা পালিয়ে যায়।

ভোর থেকেই নগরীর বিভিন্ন স্থানে রিকশা ও সিএনজি চালিত অটোরিকশাসহ হালকা যানবাহন চলাচল করতে দেখা যাচ্ছে। নগরীর কদমতলী বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার যানবাহন। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বাংলানিউজকে বলেন, পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সকাল থেকে নগরীতে টহল অব্যাহত রেখেছেন। পাশাপাশি নগরীর বিভিন্ন পয়েন্টে চৌকি বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। তবে কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

শুক্রবার বিকেলে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে হরতালের ঘোষণা দেওয়া হয়। রোববার সকাল ৬টায় শুরু হওয়া এ হরতাল চলবে বুধবার সকাল ৬টা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *