স্ত্রী তৃণমূলে, ডিভোর্স দিচ্ছেন বিজেপির এমপি সৌমিত্র

Slider বিচিত্র


স্বামীকে পার্লামেন্ট সদস্য করিয়েছেন তিনি। কিন্তু ক্ষমতাসীন দল বিজেপির কাছ থেকে পাননি সম্মান। তাই নিরাপদ আশ্রয়ের জন্য বেছে নিলেন তৃণমূলের ঘর। ভারতের পশ্চিমবঙ্গের বিষ্ণুপুরের বিজেপি এমপি সৌমিত্র খাঁর স্ত্রী সুজাতা সোমবার দুপুরে হাতে তুলে নিলেন মমতা ব্যানার্জির ঘাসফুলের পতাকা। এমনকী এটাও জানিয়ে দিলেন, স্ত্রীর সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে আগামীদিনে সৌমিত্র তৃণমূলে শামিল হতেই পারেন। যদিও স্ত্রী সুজাতার সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে তার সঙ্গে বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত সোমবারই নিয়েছেন বিষ্ণুপুরের বিজেপি এমপি।

সদ্য মেদিনীপুরে অমিত শাহের সভায় যোগ দেন শুভেন্দু অধিকারী। ওই মঞ্চেই হাজির ছিলেন বিজেপি এমপি সৌমিত্র খাঁ। ঘটনাচক্রে তার তিন দিনের মধ্যে তৃণমূলে নাম লেখালেন সৌমিত্রর স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ। এদিন তৃণমূল ভবনে এসে বর্ষীয়ান এমপি সৌগত রায়ের হাত থেকে তৃণমূলের পতাকা নেন সুজাতা। নিজের মেয়ে, বোনের সঙ্গে সুজাতার তুলনা করেন সৌগত। মাথায় দেন আশীর্বাদের হাত।

আর সুজাতা বললেন, তৃণমূল পরিবারে এসে নিঃশ্বাস নিতে পারছি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে সৌমিত্রকে জেতানোর জন্য সুজাতার লড়াই দেখেছে তামাম পশ্চিমবঙ্গ। তরুণী এই গৃহবধূর লড়াইয়ের উপর ভিত্তি করেই স্বামী সৌমিত্র পৌঁছে যান দিল্লির সংসদে। কিন্তু স্বামীর সাফল্যে স্ত্রীর অবদানকে সৌমিত্র ভুলেই গিয়েছেন, এমন কথা উঠে এল সুজাতার বক্তব্যেই। সুজাতার কথায়, দেড় বছর রক্ত-ঘাম ঝরিয়েছি। বাড়ি ভাঙচুর, অত্যাচার হয়েছে। কিন্তু স্বামীকে জেতানোর জন্য লক্ষ্মীন্দরের পাশে বেহুলা কিংবা সতী-পার্বতী হয়েছিলাম। বিজেপির এমপি দুই থেকে আঠারোতে পৌঁছল। আর আমি পেলাম অসম্মান। শুভেন্দু অধিকারীর মতো যে সমস্ত নেতা তৃণমূল ছেড়ে বিজেপিতে শামিল হচ্ছেন তাদের ‘পচা আলু’র সঙ্গে তুলনা টানলেন সুজাতা। বললেন, সুযোগসন্ধানীরা বিজেপিতে যাচ্ছে। ওই দলে ছ’জন মুখ্যমন্ত্রী এবং ১৩ জন উপ মুখ্যমন্ত্রী হওয়ার দাবিদার।

এদিন সংবাদ সম্মেলন করে নিজের ব্যক্তি জীবনের কথা বলতে গিয়ে কেঁদেছেন সৌমিত্র খাঁও। বললেন, রাজনীতির জন্য ভালোবাসা মিথ্যা হয়ে গেল। ১০ বছরের সম্পর্ক শেষ হয়ে গেল। খাঁ পদবি থেকে মুক্তি দিলাম। সৌমিত্রর নাম থেকে সম্পূর্ণ মুক্তি দিলাম। পিছু টান রইল না। তবে এই সম্পর্কের ‘বিচ্ছেদে’ তৃণমূলকে জড়িয়েছেন বিজেপি এমপি। তার কথায়, ঘরের লক্ষ্মীকে চুরি করেছে তৃণমূল। অপরদিকে, গত ৫ নভেম্বর থেকে সুজাতার সঙ্গে বিজেপির সম্পর্কে ফাটল ধরতে শুরু করে। সেদিন অমিত শাহ সাংগঠনিক নেতাদের নিয়ে বৈঠক করছিলেন। ওই সময় ওই বৈঠক ফেসবুকে লাইভ শুরু করেন সুজাতা। যা নিয়ে সুজাতাকে সতর্ক করে দল। এছাড়াও অমিত শাহের এবারের রাজ্য সফরে দলীয় বৈঠকে সৌমিত্র খাঁকে ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে। যে কাজ দেয়া হয়েছে, তা তিনি সঠিকভাবে পালন করেননি বলে অভিযোগ।

সূত্র : বর্তমান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *