গাসিকে “মেয়র পদে জাহাঙ্গীর অর্ধেক বিজয়ী” বক্তব্য নিয়ে তোলপাড়

Slider টপ নিউজ বিচিত্র

IMG_20180430_150131

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: আগামী ২৬ জুন গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামীলগের নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম অর্ধেক বিজয়ী হয়ে আছেন বলে আওয়ামীলীগ সাধারণ সম্পাদকের কথিত বক্তব্য নিয়ে গণমাধ্যম ও রাজনৈতিক মহলে তোলপাড় চলছে। তফসিল চলাকালীন সময়ে সরকারী দলের দ্বিতীয় ব্যাক্তির এমন বক্তব্যে সাধারণ মানুষের মধ্যে নানা জল্পনা কল্পনা শুরু হয়েছে। কেউ বলছেন এই কথাটা জাহাঙ্গীরের জন্য অমঙ্গলজনক। আবার কেউ বলছেন, খুলনার আদলে নির্বাচন হলে এই কথা জয়কে আরো ত্বরান্বিত করবে তাই মঙ্গলজনক।

জানা যায়, গতকাল টিভির অনেক টকশোই ছিল আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ওই বক্তব্য নিয়ে তোলপাড়। ওবায়দুল কাদের বলেছেন গাজীপুরে জাহাঙ্গীরের অর্ধেক বিজয় হয়ে গেছে। এই বক্তব্য নিয়ে গণমাধ্যম শুধু নয়, নানা মহলেই তোলপাড় চলছে।

অনেকে বলছেন, খুলনার আদলে নির্বাচন হওয়ার এটি পূর্বলক্ষন। আবার অনেকেই বলছেন, এই বক্তব্য জাহাঙ্গীরের প্রতি ভোটারদের বিরক্তি সৃষ্টি করবে। ভোটাররা রাগ করতে পারেন।

বিএনপি বলছে, খুলনার মত জোর করে পাশ করার জন্যই ওবায়দুল কাদের এসব কথা বলছেন। তবে বিএনপি গাজীপুর সিটি নির্বাচন কি ভাবে আওয়ামীলীগের সাথে মোকাবেলা করে বিজয়ী হওয়া যায় সেই ভাবে খুলনার নির্বাচন থেকে শিক্ষা নিয়ে নতুন কৌশলে আগাবে বিএনপি।

এদিকে ২৬ জুন গাসিক নির্বাচন অনুষ্ঠিত হবে তারিখ ঠিক আছে। কিন্তু জনগনের মাঝে কোন উত্তাপ নেই। নির্বাচন স্থগিত হওয়ার পর ভোটাররা ঝিমিয়ে পড়েছেন। পরে নির্বাচনের তারিখ হলেও আর মানুষ ঝাক্কি দিয়ে উঠতে পারছে না। ফলে গাসিক নির্বাচন যতই এগিয়ে আসুক না কেন নির্বাচনী আমেজ তৈরী হচ্ছে না। উৎসবের আয়োজন আছে কি নেই, তা স্পষ্টও হচ্ছে না।

তবে ভোটাররা আশা করছেন, ঈদের পর নির্বচানী উৎসব করার আবহ তৈরী হতে পারে। ১৮ জুন থেকে ২৪ জুন রাত পর্যন্ত চলা স্থগিত প্রচারণায় কিছুটা আমেজ ফিরে আসার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *