স্বাস্থ্যবান গাজীপুর-২৪: স্বাস্থ্য সম্মত উদ্যোগ কোথায়!

Slider জাতীয় টপ নিউজ

গাজীপুর: সারাদেশে সরকার স্বাস্থ্যখাতকে উন্নত করার কাজকে প্রধান্য দিলেও গাজীপুরে স্বাস্থ্যখাতকে উন্নত করার জন্য স্বাস্থ্যসম্মত উদ্যোগ তেমনভাবে চোখে পড়ছে না।

অনুসন্ধানে দেখা যায়, গাজীপুরে কতগুলো হাসপাতাল ক্লিনিক ও ডায়গনষ্টিক সেন্টার আছে তা এখনো জানা নেই জনগনের। ২৩ আগষ্ট লাইসেন্সর জন্য আবেদন করার শেষ সময় হলেও জনগন এখনো জানানে গাজীপুরে কতগুলো আবেদন পড়েছে। অসমর্থিত সূত্র বলছে, ৮০ ভাগ হাসপাতাল আবেদন করেছে। কিন্তু সঠিক সংখ্যাটা কত তা জানা হয়নি। যদিও সারা দেশে মোট কতগুলো আবেদন পড়েছে তা জানা গেছে।

অনেকে বলছেন, করোনা আপডেটের মত অবস্থা হয়েছে। সারাদেশের পরিসংখ্যান প্রতি ২৪ ঘন্টায় জানা গেলেও গাজীপুরের পরিসংখ্যান কয়েকদিন পর পর জানা যেত। লেখালেখি করেও এই সময়কে যথাযথ করা যায়নি। ওই ধারাবাহিকতায় হাসপাতালের সংখ্যা জানাও জটিলতায় পড়ে গেছে করোনার মত। তাই উদ্যোগ আছে কিন্তু স্বাস্থ্যসম্মত উদ্যোগ নেই।

এদিকে গাজীপুর সিভিল সার্জন অফিসে প্রতিদিনই হাসপাতাল মালিকদের ভীড় দেখা যায়। হাসপাতাল মালিকেরা বলছেন, সহায়ক কাগজপত্র দিতে তারা এসেছেন। সিভিল সার্জন অফিসের অসমর্থিত সূত্র বলছে, কাগজপত্রের ত্রুটি বিচ্যুতি যাচাই বাছাই চলছে। এ ছাড়া অনলাইন আবেদনে দেয়া কাগজপত্র গুলোর কপি দিতেও তারা এসে থাকতে পারেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আবেদন করেনি এমন প্রতিষ্ঠাগুলোও নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। এ গুলো বন্ধ করতে সরকারী সিদ্ধান্তের অপেক্ষায় স্থানীয় প্রশাসন,এমনটিই বলা হচ্ছে। অথচ সরকার বলছে, ২৩ আগষ্টের পর থেকে যে সকল হাসপাতাল লাইসেন্সের জন্য আবেদন করেনি সেগুলো বন্ধ করে দেয়া হবে। তাহলে আবার কোন সরকারী সিদ্ধান্ত লাগবে সেটা জানা যায়নি। স্থানীয় প্রশাসন এও বলছে, আদালতে রিট মামলা বিচারাধীন থাকায় তারা অভিযান করতে পারছেন না। তাহলে কিভাবে বন্ধ হবে বে-আইনী চিকিৎসা সেবালয়গুলো! না, এভাবেই চলতে থাকবে? সে প্রশ্ন এখন জনমনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *