বিএনপি-আওয়ামী লীগ-পুলিশের ত্রিমুখি সংঘর্ষ, বিএনপি অফিস ভাঙচুর (ভিডিওসহ)

জাতীয়

কুমিল্লা সংবাদদাতা : কুমিল্লায় বিএনপি-আওয়ামী লীগ-পুলিশের ত্রিমুখি সংঘর্ষ হয়েছে। এসময় পুলিশের সঙ্গে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল, ককটেল ও রাবার বুলেট নিক্ষেপের ঘটনা ঘটেছে।

রোববার বেলা ১২টার দিকে নগরীর কান্দিরপাড়ে ভিক্টোরিয়া কলেজ রোডে এ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে কান্দিরপাড়ে হরতাল বিরোধীরা বিএনপি কার্যালয় ভাঙচুর করে এবং একটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়।

প্রত্যক্ষদর্শীরা ও পুলিশ সূত্র জানায়, কান্দিরপাড়ে আওয়ামী লীগের একটি হরতাল বিরোধী মিছিলকে লক্ষ্য করে ২০ দলের কর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় ভিক্টোরিয়া কলেজ রোডে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে হরতাল সমর্থক ও হরতাল বিরোধীরা সংঘর্ষে জড়ায়। দু’পক্ষে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় হরতাল বিরোধীরা বিএনপি কার্যালয় ভাঙচুর করে এবং একটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়।

77পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ তাদের ধাওয়া করে। এসময় ২০ দলের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ২৫-৩০টি ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশও অন্তত অর্ধশতাধিক রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে এবং টিয়ারশেল নিক্ষেপ করে।

এসময় পুলিশের সঙ্গে হরতালকারীদের কয়েক দফায় ধাওয়া- পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এদিকে সকালে নগরীর চকবাজারেও হরতালকারী ও হরতাল বিরোধীদের মধ্যে সংঘর্ষে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এদিকে ইট-পাটকেলে ও রাবার বুলেটের আঘাতে এক পুলিশ কর্মকর্তাসহ ৩জন আহত হন।

এ ঘটনায় গোটা কান্দিরপাড় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরে অতিরিক্ত পুলিশ, বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। এ ছাড়া নগরী জুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।