‘নুরসহ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় কাউকে ছাড়া হবে না’

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পদ পাওয়া জাহাঙ্গীর কবীর নানক বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িত কাউকে ছাড়া হবে না।

রবিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহত নুরকে দেখতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, যে দুষ্কৃতিকারীরা হামলার প্রচেষ্টা চালিয়েছে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। বলেন, যে মঞ্চের নামেই এ ধরনের ঘটনা ঘটুক না কেন কাউকেই ছাড় দেয়া হবে না।

এ সময় সরকারের প্রতি আস্থা রাখার আহ্বান জানিয়ে নানক বলেন, শিক্ষার পরিবেশ ধরে রাখতে সরকার দৃঢ়প্রতিজ্ঞা।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরের ওপর হামলার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ২০-২২ জন শিক্ষার্থী আহত অবস্থায় ঢাকা মেডিকেলে ভর্তি রয়েছেন।

দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনে কোটা সংস্কার নেতাকর্মীদের ওপর মুক্তিযোদ্ধা মঞ্চ হামলা করে বলে অভিযোগ পাওয়া যায়। এসময় ডাকসু ভবনে ভিপি নুরকে অবরুদ্ধ করে রাখার পাশাপাশি সেখানে ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটে বলেও অভিযোগ উঠেছে।

আহতরা জানান, তারা ভিপি নুর-সহ ডাকসু ভবনের ভিতরে বিভিন্ন বিষয়ে আলোচনা করছিলেন। তখন মুক্তিযোদ্ধা মঞ্চের নেতাকর্মীরা তাদের ওপর লাঠিসোটা, রড নিয়ে হামলা করে। এরপর রুমের দরজা বন্ধ করে দেয়। পিটিয়ে আহত করে তাদের ছেড়ে দেয় তারা।

এদিকে, ডাকসু ভিপি নুরের ওপর হামলার প্রতিবাদে বিকালে ক্যাম্পাসে বিক্ষোভ করেছে প্রগতিশীল ছাত্রজোট, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, ইশা ছাত্র আন্দোলন। প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে ছাত্র ফেডারেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *