গাজীপুরে সাংবাদিকদের গাড়ি ভাংচূর: মেয়র ও মিলন সহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা

জাতীয়

gajipur

গাজীপুর: হরতাল চলাকালে সাংবাদিকদের বহনকারী মাইক্রোবাস ভাংচূরের অভিযোগে গাজীপুর সিটি কপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নান ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন সহ ৩০জনকে সনাক্ত করে ৭৫জনের বিরুদ্ধে জয়দেবপুর থানায় মামলা হয়েছে। মামলায় আটক হয়েছেন ৩জন।

শনিবার(২৭ডিসেম্বর) বিকালে গাজীপুরের পুলিশ সুপার মোঃ হারুনর রশীদ জরুরী সংবাদ সম্মেলন আহবান করেন। তবে অন্য পুলিশ কমকতা উপস্থিত সাংবাদিকদের হাতে ওই মামলার এজাহারের কপি তুলে দেন। কিন্তু পুলিশ সুপার আনুষ্ঠানিকভাবে কোন সম্মেলন করেননি।

মামলায় আটককৃতরা হলেন, মোঃ তুলা মিয়া(২৪), মোঃ জুয়েল(২০) ও মোঃ জয়নাল(২০)

মামলায় আটককৃত ৩জনকে যথাক্রমে ১, ২ ও ৩নং আসামী করা হয়। মামলার ৪নং আসামী গাজীপুর সিটি কপোরেশনের মেয়র ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নান ও ৫নং আসামী গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এ কে এম ফজলুল হক মিলন। ওই মামলায় মোট ৩০জনকে সনাক্ত ও ৪০/৪৫ জনকে অজ্ঞাতনামা উল্লেখ করে আসামী করা হয়েছে। আসামীরা সকলেই বিএনপি ও অংগ সহযোগী সংগঠনের কমী। মামলার এজাহারে আটককৃতদের স্বীকারোক্তিমূলে মেয়র ও মিলন সহ অন্যাণ্যদের আসামী করা হয়েছে বলে বলা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শনিবার(২৭ডিসেম্বর) সকালে গাজীপুর থেকে ৫জন সাংবাদিক ঢাকায় নিরাপদ সড়ক চাই সংগঠনের কেন্দ্রিয় কমসূচিতে অংশ গ্রহনের জন্য একটি মাইক্রোবাস নং ঢাকা মেট্রো-চ-৫১-৯৪১২ ভাড়া করে গাজীপুর থেকে ঢাকায় রওনা হয়। ঢাকায় যাওয়ার পথে সকাল সোয়া ১০টার সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বড়বাড়ি এলাকায় হরতালকারী গাড়ির উপর আক্রমন করে। হরতালকারীরা গাড়ি ভাংচূর করে ৪সাংবাদিক যাত্রীর নিকট থেকে মারধর করে মোট ৪১হাজার ৫’শ টাকা ও এক লক্ষ টাকা মূল্যের দুটি ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায়। আহতরা হলেন, গাজীপুর রিপোটাস ক্লাবের সভাপতি সাংবাদিক রোমান শাহ আলম, সাধারণ সম্পাদক এম এ ফরিদ, সাংস্কৃতিক সম্পাদক মকবুল হোসেন, সামজকল্যান সম্পাদক বসির আহমেদ ও সদস্য আতিকুর রহমান।

ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মোঃ তুলা মিয়া(২৪), মোঃ জুয়েল(২০) ও মোঃ জয়নাল(২০) কে আটক করে। ওই ঘটনায় গাজীপুর রিপোটাস ক্লাবের সাধারণ সম্পাদক এম এ ফরিদ বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি মামলা দায়ের করেন।

এদিকে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে শনিবার বিকালে গাজীপুর শহরের ১৯চত্বর মুক্তমঞ্চে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলেম্বে আসামীদের গ্রেফতারের দাবি জানান।

এই ঘটনায় গাজীপুর প্রেসক্লাবের সভাপতি ফজলুল হক মোড়ল ও সাধারণ সম্পাদক এ কে এম রিপন আনসারী নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ন্যায় বিচার দাবি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *