চাকরির প্রস্তাব প্রত্যাখ্যান করলেন সেই মুক্তিযোদ্ধার ছেলে

Slider জাতীয় টপ নিউজ


দিনাজপুর: দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলমের চাকরি দেওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন মৃত্যুর পরে রাষ্ট্রীয় সম্মান গ্রহণ না করা মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের ছেলে নুর ইসলাম। শনিবার নুর ইসলাম এ কথা জানিয়েছেন।

এদিকে আজ দুপুর ১২টার সময় রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) জাকির হোসেন মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের বাড়িতে গিয়ে স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

প্রয়াত মুক্তিযোদ্ধার ছেলে নুর ইসলাম মুঠোফোনে বলেন, ‘চাকরি আমি করব না, এই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি। যেহেতু আমার বাবা মারা গেছেন। বাবার লিখে যাওয়া চিঠি হুইপ সাহেবকে দিতে বলেছেন। আমি সেই মোতাবেক হুইপ সাহেবকে পত্র পাঠিয়েছি। শুনেছি তিনি দিনাজপুরে আমাদের বাসায় আসবেন।’ নুর ইসলাম আরও বলেন, ‘আমার মা আমাকে জানিয়ে দিয়েছে চাকরি না করার বিষয়ে। আমিও সেই মোতাবেক আমার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি।’

এ বিষয়ে দিনাজপুর জেলা প্রশাসক বলেন, ‘প্রশাসনের পক্ষ থেকে নুর ইসলামের জন্য পদক্ষেপ গ্রহণ করেছি। কিন্তু সে যদি প্রত্যাখ্যান করে সে ক্ষেত্রে কী করার আছে। তবে ঘটনাটি প্রকৃতভাবে তদন্ত হওয়া উচিত বলে মনে করেন তিনি।’

রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) জাকির হোসেন আজ শনিবার প্রয়াত মুক্তিযোদ্ধার বাড়িতে গিয়ে স্বজনদের সমবেদনা জানান। পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘পরিবারের সবার বক্তব্য গ্রহণ করা হয়েছে। তাৎক্ষণিকভাবে কোনো সিদ্ধান্ত দেওয়া যাবে না। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ তিনি বলেন, চাকরির প্রস্তাব প্রত্যাখ্যান করার বিষয়ে তাঁর সঙ্গে কোনো প্রকার আলোচনা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *