কিভাবে বলবেন ‘ভালোবাসি’

লাইফস্টাইল

image_167031.beach-proposalআপনি কাউকে মনে প্রাণে ভালোবাসেন কিন্তু তার সামনে গেলেই কথা বন্ধ হয়ে যায়। ঠোঁটের সামনে জুড়ে বসে জড়তা। মনে কাজ করে সংশয় ও প্রত্যাখ্যানের ভয়। কিন্তু এই ভয় নিয়ে থাকলে তো ভালোবাসার মানুষটি হারিয়ে যেতে পারে। কিভাবে ঝেড়ে ফেলবেন সংশয় আর কিভাবেই বা বলবেন প্রিয়জনকে ‘ভালোবাসি’ লাভ ইউ মোর…
১. একদিনে কোনও কিছু হয় না। ভালো লাগলেই সাথে সাথে বলে দিলেন, ‘ভালোবাসি’, এমনটা হলে সমস্যা। ধৈর্য ধরুন ‘ভালোবাসি’ বলার আগে ভালো করে ভেবে দেখুন, আপনি সত্যিই তাকে ভালোবাসেন কি না।
২. আপনি নিজের ভালোবাসার প্রতি আস্থা রাখুন। মনে রাখবেন, আপনি তাকে ভালোবাসেন সেটাই সত্যি এবং সত্যি কথাটা সরাসরি বলাই ভালো। ইনিয়ে বিনিয়ে বলতে যাবেন না এতে হিতে বিপরীত হতে পারে।
৩. যাকে ভালো লেগেছে,  যাকে ভালোবেসে ফেলেছেন তার পছন্দের বিষয়গুলো জেনে নিন। তার মুগ্ধতা সম্পর্কে জানুন। সম্ভব হলে চেষ্টা করুন সেগুলো করার। তাহলে তার মন জয় করা সহজ হয়ে যাবে। তখন আপনি না বলতেই সে বুঝে যাবে যে আপনি তাকে সত্যিই ভালোবাসেন।
৪. যেখানে তার সঙ্গে প্রথম দেখা হয়েছিল, ঠিক সেই জায়গাটিই বেছে নিতে পারেন ভালোবাসি শব্দটি বলার জন্য। হয়তো এই জায়গাটিই তাকে অনেকখানি দুর্বল ও স্মৃতিকাতর করে দেবে।
৫. ‘ভালোবাসি’ কথাটি প্রথমবার বলার ব্যাপারটা শুধু দুজনের। সেখানে তৃতীয় কোনো ব্যক্তির প্রবেশাধিকার নেই। তাই  ‘ভালোবাসি’ বলাটা হোক শুধু দুজনের মধ্যে। তৃতীয় ব্যক্তিকে সেখানে সঙ্গে না রাখাই ভালো।
৬. ভালোবাসি বলার সময় অবশ্যই ফুল উপহার দিতে পারেন। কেন না ফুলকে ভালোবাসে না এমন মানুষ জগতে কম
৭. এই যুগে কে কেউ চিঠি লিখে না, কিন্তু ভালোবাসি বলার জন্য আপনি চিঠি লিখুন। রঙিন কাগজ কিনে তাতে ভালোবাসা মাখানো কথাবার্তা ভরে চিঠি লিখে ফেলুন চিঠিতে ব্যবহার করতে পারেন কিছুটা সুগন্ধি। একটা রঙিন খামে ভরে প্রিয়তমার হাতে দিন। এই চমকে যাওয়া অভিব্যক্তি আপনার ভালোবাসাকে সম্পূর্ণভাবে প্রকাশ করবে, মুগ্ধ করবে প্রিয়জনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *