ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু ডা. পলাতক!

Slider সারাদেশ

রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার ইনসাফ ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড হসপিটালে ভুল চিকিৎসায় সাবিনা ইয়াসমিন (৩৫) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে।
(০২ জুন সোমবার ) সন্ধ্যায় বরমী ইউনিয়নের ইনসাফ ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড হসপিটালে প্রসূতি নারীর মৃত্যু হয়। সাবিনা ইয়াসমিন বরমী ইউনিয়নের সোহাদিয়া গ্রামের আব্দুল সাহিদের স্ত্রী।

সাবিনার স্বামী শাহিদ সাংবাদিকদের জানান, ২ জুন সোমবার বেলা ১২ টার দিকে ইনসাফ ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড হসপিটালে স্ত্রীকে শারিরীক পরিক্ষা করানোর জন্য নিয়ে গেলে পরিক্ষা শেষে হাসপাতালের পরিচালক কর্তব্যরত ডা. মুশফিকুর রহমান পলাশ জানান, আজকের মধ্যে এই রোগীর সিজারিয়ান অপারেশন না করলে মা ও শিশু দুজনেরই জীবনের ঝুঁকি রয়েছে।

তাই আমি ডাক্তারের কথায় অপারেশনে রাজি হই। বিকেল ৫ টার দিকে ওই ক্লিনিকের পরিচালক ডা. পলাশ সিজারিয়ান অস্ত্রোপচার করলে এক ছেলে সন্তানের জন্ম দেন তিনি। অস্ত্রোপচারের পর-ছেলে সম্পূর্ণ সুস্থ থাকলেও মায়ের অবস্থা আশংকা জনক।

সন্ধ্যায় দিকে ক্লিনিক থেকে ডাক্তার ফোন করে বলেন তার স্ত্রীর অবস্থা আশঙ্কাজনক।

শাহিদ অভিযোগ করে আরও বলেন, আমি ক্লিনিকে আসার আগেই তাড়াহুড়ো করে অ্যাম্বুলেন্সে উঠিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে রওনা হয় ডা. পলাশ ।

পথিমধ্যে আমার স্ত্রী মারা যান।

ইনসাফ ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড হসপিটালের পরিচালক মুশফিকুর রহমান পলাশকে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহিদ তাজ উদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *