রাজনৈতিক প্রভাবে খালেদা জিয়ার জামিন হচ্ছে না: মওদুদ

Slider রাজনীতি


ঢাকা: রাজনৈতিক প্রভাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন হচ্ছেনা বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে উত্তর কাফরুল বিএনপির উদ্যোগে শুক্রবার রাজধানীর কাজীপাড়ায় দুঃস্থদের মধ্যে ইফতার সামগ্রি বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন না হওয়ার পেছনে সরকারের রাজনৈতিক প্রভাব কাজ করছে। তার মুক্তি আজকে সরকারের সদিচ্ছার ওপর নির্ভর করছে। মওদুদ আহমদ বলেন, সরকারের কাছে আমাদের দাবি হবে- বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। যদি না দেন তাহলে আন্দোলন ছাড়া আমাদের অন্য কোনো বিকল্প থাকবে না। খালেদা জিয়ার মুক্তি আমরা আন্দোলনের মাধ্যমেই অর্জন করব। তিনি বলেন, আজকে আমরা গণতন্ত্র হারিয়েছি।

আমাদের নেত্রী কারাবন্দি।
একটা তুচ্ছ ভিত্তিহীন মামলাকে কেন্দ্র করে তাকে সাজা দিয়ে কারাগারে রাখা হয়েছে। দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আজ হোক কাল হোক দেশনেত্রী খালেদা জিয়া মুক্তি পাবেন। তিনি আমাদের মাঝে ফিরে আসবেন এবং বাংলাদেশে আবার গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দেবেন। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবেন। বিএনপির এই নেতা বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে যে মামলাগুলো সরকার দিয়েছে তার মধ্যে আর মাত্র দুইটা মামলায় জামিন নেই। এই দুইটা মামলায় জামিন হয়ে গেলে কারো পক্ষেই তাকে কারাগারে আটকে রাখা সম্ভব না। দেশে বর্তমানে একদলীয় শাসনব্যবস্থা চলছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের অনেক নেতাকর্মী এখনো নিরুদ্দেশ আছে।

এখনো ভয়ে তারা পালিয়ে বেড়ায়। তারা জনসমূখে আসতে পারে না। এমন অনেকে আছে যারা রাতে বাড়িতে থাকতে পারে না। তাদের কথা চিন্তা করে আসুন, আমরা দেশে একটি জনপ্রতিনিধিত্বশীল সরকার গড়ে তুলি। আমরা দেশে একটি গণতান্ত্রিক সংস্কৃতি গড়ে তুলি। একই সঙ্গে দেশে যে বিরোধী দল ও সরকারি দল ব্যবস্থা আছে সেটা পরিবর্তন করে একটা সহনশীল সমাজ ব্যবস্থা কায়েম করি। এসময় তিনি বলেন, সরকারের এতো বাঁধা বিপত্তির মাঝেও আজকের উপস্থিতি সরকার পতনের জন্য কর্মীদের মনে আশার আলো সৃষ্টি করবে। ভবিষ্যতে যে কোনো আন্দোলন সংগ্রামে নেতাকর্মীরা সাহস পাবে।

উত্তর কাফরুল বিএনপির সভাপতি আখতার হোসেন জিল্লুর সভাপতিত্বে আলোচনা সভায় ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, উত্তর কাফরুলের যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন মতি, দপ্তর সম্পাদক এ বি এম এ রাজ্জাক এবং কাফরুল থানা বিএনপির সাধারণ সম্পাদক আকরাম বাবু প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উত্তর কাফরুল থানা বিএনপির পক্ষ থেকে ব্যারিস্টার মওদুদ আহমদ গরীব ও দুস্থ মানুষদের মাঝে ইফতার সামগ্রী ও শাড়ী কাপড় বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *