খোলা আকাশের নিচে বসে দাওয়াতের কাজ করছেন সাদ অনুসারীরা!

Slider বাংলার মুখোমুখি

রাতুল মন্ডল, শ্রীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের সাইটালিয়া গ্রামে সাদ অনুসারী আখ্যা দিয়ে রোববার (২৪ফেব্রুয়ারী) একটি তাবলীগ জামাত মসজিদ থেকে বের করে দিয়েছে মাওলানা জোবায়ের অনুসারীরা।

তাবলীগে অবস্থান করা লোকজনের ভাষ্য, দিনাজপুরের বোঁচাগঞ্জ উপজেলা থেকে সর্বশেষ সম্পন্ন হওয়া ইজতেমা থেকে সাদ অনুসারীরা তাবলীগের দাওয়াতে এক চিল্লার জামাত নিয়ে গত বৃহস্পতিবার শ্রীপুরে আসেন। পরে শনিবার বিকেলে উপজেলার তেলিহাটি ইউনিয়ননের সাইটালিয়া পশ্চিম পাড়া কাছম আলী জামে মসজিদে এসে অবস্থান নেন। এদিকে মসজিদে সাদ অনুসারী একটি তবলীগ জমায়েত এসেছে এমন সংবাদে জোবায়ের অনুসারী স্থানীয় আব্দুস সামাদের ছেলে নাসির উদ্দিনের নেতৃত্বে মসজিদে এসে বাঁধা প্রদান করে মসজিদ থেকে বের করে দেয়। পরে তারা শনিবার রাত থেকে মসজিদের পাশের আবুল কালামের বাড়ির আঙিনায় ত্রিফল টাঙ্গিয়ে দাওয়াতী কার্যক্রম পরিচালণা করে যাচ্ছেন।

মসজিদ কমিটির সভাপতি গোলাম রসুল টিটু জানান, এবিষয়টি এখন তার এখতিয়ারের বাহিরে। এ ব্যাপারে মসজিদের ক্যাশিয়ার নাসির উদ্দিন, মসজিদের ঈমাম আল আমিন, তাইজ উদ্দিন, হাফিজ সহ মসজিদ কমিটি সিদ্ধান্ত নেবেন।

তবে নাসির উদ্দিন এবিষয়ে জানান, যত ঝামেলায় হোক কোন অবস্থাতেই সাদ অনুসারী লোকজনকে মসজিদে প্রবেশ করতে দেয়া হবে না। তাদের বিনীত ভাবে অনুরোধ করা হয়েছে মসজিদে ছেড়ে দিয়ে অন্য কোথাও অবস্থান নিতে।

তাবলীগ জামাতের আমির রবিউল ইসলাম জানান, আমরা আল্লাহর রাস্তায় মেহনত করতে এসেছি, গতকাল আমাদের মসজিদ থেকে বের করে দিলে মসজিদের বাইরে ত্রিফল টাঙ্গিয়ে খোলা আকাশের নীচে আছি। তবে আল্লাহর রাস্তায় আমাদের চেয়েও কঠিন অবস্থায় ছিলেন আমাদের রাসুল। মহান আল্লাহর কাছ থেকে সিদ্ধান্ত প্রার্থনা করে আজ সবাই রোজা রেখেছি।

এ বিষয়ে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মালেক জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মসজিদে প্রবেশে বাঁধা প্রদানকারী কাউকে পাওয়া যায়নি। পরে শৃঙ্খলা রক্ষায় তাবলীগ জামায়েতকে পাশের একটি মসজিদে পাঠিয়ে দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *