বার্লিনে বাংলাদেশি নারী ব্লগারের মরদেহ উদ্ধার

Slider বিচিত্র

জার্মানীর বার্লিনে বাংলাদেশি ব্লগার তমালিকা সিংহ ওরফে অর্পিতা রায় চৌধুরীর মরদেহ উদ্ধার করেছে বার্লিন পুলিশ। ১৮ ডিসেম্বর বার্লিনের পুলিশ তমালিকার লাশ তার বাসভবন থেকে উদ্ধার করে।

বিশেষ সূত্র জানায়, গত কয়দিন ধরে কোন খোঁজ খবর না পেয়ে বার্লিনের তমালিকার বাসভবনে যান জার্মানিতে তার স্পন্সর প্রতিষ্ঠান পেন এর এক কর্মকর্তা। প্রথমে কলিংবেল পরে ডাকাডাকি করে কোন কোন সাড়া শব্দ না পেয়ে তাদের কাছে থাকা অন্য চাবি দিয়ে বাসায় ঢুকেন। উৎকট গন্ধ পেলে সন্দেহ হয় তার। পরে খোঁজাখুজির পর তমালিকার মরদেহ বাথটাবে দেখে পুলিশে খবর দেন। পুলিশ এসে লাশ উদ্ধার করে নিয়ে যান নিকটস্থ হাসপাতালে।

তমালিকার বাড়ি বাংলাদেশের নেত্রকোণার বারহাট্টার থানা। তার মৃত্যুর রহস্য নিয়ে ময়নাতদন্তের আগে কোন মন্তব্য করতে নারাজ বার্লিন পুলিশ প্রশাসন।

এদিকে সূত্র আরও জানায় মৃত্যুর আগে তিনি অবসাদগ্রস্থ ছিলেন সেই সাথে অপুষ্টি ও রক্ত শুন্যতাসহ নানাবিধ স্বাস্থ্য সমস্যায় ভুগছিলেন।

উল্লেখ্য, তরুণ এই মুক্তমনা লেখক এই বছর অর্থাৎ ২০১৮ সালের শুরুর দিকে জার্মানির গবেষণা প্রতিষ্ঠান পেন এর আমন্ত্রণে জার্মানিতে আসেন।

ময়নাতদন্ত ও অন্যান্য প্রশাসনিক প্রক্রিয়া শেষে তমালিকা সিংহের মরদেহ তার নিজ বাড়িতে পাঠানোর ব্যবস্থ্যা গ্রহণ করার আশ্বাস দিয়েছে গবেষষা প্রতিষ্ঠান পেন। তবে কি কারণে তার মৃত্যু হয়েছে তা নিশ্চিত করে বলতে পারছে না কেউ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *