হানিফ ফ্লাইওভারেও যান চলাচলে বাধা

Slider জাতীয়

সারা দেশে চলছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘট। রবিবার সকাল থেকে যাত্রাবাড়ীর মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে তেমন কোনো যান চলাচল করতে দেখা যায়নি।

এরপরও যেসব গাড়ি গুলিস্থান দিয়ে ফ্লাইওভারে উঠেছিল সেগুলোকে যাত্রাবাড়িতে আসা মাত্রাই থামিয়ে দেয়া হয়েছে। তাই বাধ্য হয়ে অনেককে ফ্লাইওভার দিয়ে পায়ে হেঁটে গন্তব্যের উদ্দেশ্যে যেতে দেখা গেছে।
সংসদে পাসকৃত ‘সড়ক পরিবহন আইন-২০১৮’-এর বিভিন্ন ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে আজ সকাল ৬টা থেকে সারা দেশে ৪৮ ঘণ্টার ধর্মঘট ডাকা হয়েছে।

শনিবার বিকালে সংগঠনটির সভাপতি ওয়াজিউদ্দিন খান ও সাধারণ সম্পাদক ওসমান আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে চলা শ্রমিক সমাবেশ থেকেও এ ঘোষণা দেওয়া হয়।

শ্রমিক ফেডারেশনের দাবি, সড়ক পরিবহন আইনে শ্রমিক স্বার্থ রক্ষা ও পরিপন্থী উভয় ধারা রয়েছে। এ ছাড়া সড়ক দুর্ঘটনাকে দুর্ঘটনা হিসেবে গণ্য না করে, অপরাধ হিসেবে গণ্য করে আইন পাস করা হয়েছে। আইনে শ্রমিকরা সড়ক দুর্ঘটনা মামলায় অপরাধী হয়ে ফাঁসির ঝুঁকিতে রয়েছে। এমনি অনিশ্চিত ও আতঙ্কগ্রস্ত হয়ে পেশায় দায়িত্ব পালন করা শ্রমিকদের পক্ষে সম্ভব হচ্ছে না।

সমাবেশে পরিবহন শ্রমিকদের পক্ষ থেকে আট দফা দাবি তুলে ধরা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *