শ্রীপুরে ফিটনেস বিহীন গাড়ীর বিরুদ্ধে ৩০টি মামলা

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর গাজীপুর প্রতিনিধি: ট্রাফিক সপ্তাহ উপলক্ষে বিভিন্ন অপরাধে প্রায় ৩০টি যানবাহনের নামে মামলা করেছে মাওনা হাইওয়ে থানা পুলিশ।

বৃস্পতিবার (০৯ আগস্ট) বেলা দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা ফ্লাইওভারের দক্ষিণ পাশে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.দেলোয়ার হুসেনের নেতৃত্বে পুলিশের পাশাপাশি স্কাউট দলের সদস্যরা অভিযান পরিচলনা করেন।

সরেজমিনে দেখা গেছে, বেলা দশটার দিকে ফ্লাইওভারের দক্ষিণ পাশে ট্রাফিক সপ্তাহ সাইবোর্ড টানিয়ে ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্স বিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান শুরু করে হাইওয়ে থানা পুলিশ। বাস, ট্র্রাক, কভার্ডভ্যান, মোটরসাইকেলও ছাড় পায়নি পুলিশের এ অভিযান থেকে। এ সময় দ্রুত গতিতে এনা পরিবহনের একটি বাস চলে যেতে চায়। তখন হাইওয়ে পুলিশ ও স্কাউট দল বাসটির গতিরোধ করে কাগজপত্র দেখতে চায়। পরে এনা পরিবহনের চালক কাগজ না দিয়ে কারো সাথে হাইওয়ে ওসিকে ফোন ধরিয়ে দেয়। কিন্তু ওসি তদবির মানেনি। পরে কাগজপত্র যাচাই করে দেখে ফিটনেস সনদ তিনমাসের মেয়াদ উত্তীর্ণ হয়ে আছে। তখন মামলা খেতে হয় এনা পরিবহন (ঢাকা মোট্রো-ব ১৫-২৯১৫) বাসটির।

মাওনা হাইওয়ে থানার ওসি মো.দোলেয়ার হুসেনের জানান, ট্রাফিক সপ্তাহ উপলক্ষ্যে সকাল থেকে ট্রাফিক আইনের বিভিন্ন দিক তুলে ধরে প্রচারণা করা হয়েছে। পরে দুপুর থেকে বিকাল পর্যন্ত মহাসড়কের ফিটনেস ও লাইসেন্স বিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচলনা করে প্রায় ত্রিশটি যানবাহনে মামলা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *