গাসিক নির্বাচন ভাবনা-২১: অর্থের উৎস সম্পর্কে স্পষ্ট ব্যাখা নৌকাকে আরো সমৃদ্ধ করবে

Slider গ্রাম বাংলা টপ নিউজ

30515751_425267467886361_6936802026953656494_n

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর: গাসিক নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামীলীগ মনোনীনত প্রার্থী নৌকা প্রতীকের জাহাঙ্গীর আলম এরই মধ্যে মাঠে সবেচেয়ে বেশী সক্রিয় হয়ে উঠেছেন। দলীয় আভ্যন্তরীন কোন্দল নিরসন হয়েছে বলে দাবি উঠেছে আওয়ামীলীগে। নৌকার সমর্থক ঐক্যবদ্ধ হলে বিজয় সম্ভব, বলে দল মনে করে। একই সঙ্গে প্রতিদ্বন্ধি সকল প্রার্থীর থেকে নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম সবচেয়ে বেশী টাকা খরচ করছেন এবং করবেন বলেও মাঠে কথা বর্তমান।

এমনো কথা চলছে যে, সকল ওয়ার্ডে দলীয়ভাবে দেয়া (জাহাঙ্গীর আলমের সর্মথক) মনোনয়ন প্রাপ্ত কাউন্সিলরদের সকল খরচ জাহাঙ্গীর আলমই বহন করছেন। এ ছাড়া এ পর্যন্ত জাহাঙ্গীর আলম নির্বাচনকে উপলক্ষ্য করে শত কোটি টাকা খরচ করেছেন ও আরো করবেন এমন দাবিও মাঠে আছে। আর এ সব নিয়ে গণমাধ্যমেও বিচ্ছিন্নভাবে কথা উঠছে। সাধারণ ভোটাররাও এত টাকা খরচে উস্মা প্রকাশ করছেন অহঃরহ। তাই জাহাঙ্গীর আলমের মাঠ আরো ভাল হবে যদি তিনি বিরাট অর্থের উৎস সম্পর্কে স্পষ্ট ব্যাখা দেন।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর আলম নগরবাসীর সুশিক্ষা নিশ্চিত করতে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশ থেকে কোটি কোটি টাকা শিক্ষা বৃত্তি দিচ্ছেন। মহানগরের ট্রাফিক ব্যবস্থার উন্নয়নে সেচ্ছাসেবক নিয়োগের অনুমিত নিয়ে সহকারী ট্রাফিক পুলিশ গঠন করে কোটি কোটি টাকা খরচ করছেন নরগবাসীর উন্নয়নে। এ ছাড়া গরীব অসহায় মানুষ ও বিভিন্ন প্রতিষ্ঠান ও অনুষ্ঠানে কোটি কোটি টাকা অনুদান দিচ্ছেন। গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর আলম এখন গাসিকে মেয়র প্রার্থী। নৌকা প্রতীক নিয়ে তিনি নির্বাচন করছেন। তার প্রধান প্রতিপক্ষ বিএনপির হাসান উদ্দিন সরকারকে আওয়ামীলীগ দুর্বল প্রার্থী মনে করে অনেকটা উল্লাসই করছেন। আওয়ামীলীগ মনে করছে, ধানে শীষ তেমন কোন প্রতিদ্বন্ধিতায় আসতে পারবে না। তবে বিএনপি মনে করছে, উল্লাসের ফলাফল উল্টো হবে। জনগন এবার দেখিয়ে দিবে কে যোগ্য প্রার্থী।

সুতরাং এবারের নির্বাচনে নৌকা ও ধানের শীষ প্রতীকের মধ্যেই ‍মূল প্রতিদ্বন্ধিতা হচ্ছে। দুই প্রার্থীই শক্ত ও জনপ্রিয়। আগের প্রজন্মের প্রার্থী
জনপ্রিয়তা নেতা হাসান উদ্দিন সরকার ও এই প্রজন্মের জনপ্রিয় নেতা জাহাঙ্গীর আলম। দুই প্রজন্মের দুই জনপ্রিয় নেতার মধ্যেই হচ্ছে এবার গাসিকের মেয়র পদে মূল প্রতিদ্বন্ধিতা।

সাধারণ ভোটাররা মনে করছেন, হাসান উদ্দিন সরকার ও জাহাঙ্গীর আলমের অর্থের উৎস নিয়ে কৌতুহলও আছে। তবে জাহাঙ্গীর আলমের হঠাৎ অনেক টাকার উৎস নিয়ে নানামুখি সমালোচনা আছে। তাই জাহাঙ্গীর আলম তার অর্থের উৎস সম্পর্কে স্পষ্ট ব্যাখা দিলে জনগনের বিভ্রান্তির অবকাশ হবে এবং নৌকার অবস্থান আরো সমৃদ্ধ হবে বলে ভোটাররা মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *