মওদুদ-রিজভী বাইরে থাকলে বিএনপির ভোট কমবে : ওবায়দুল কাদের

Slider সারাদেশ

296315_18

 

 

 

 

ঢাকা: আগামী ৭ মার্চ বুড়িগঙ্গা, ধলেশ্বরী ও শীতলক্ষার ঢেউ ঢাকার রাজপথে দেখাতে চায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এজন্য দলটির প্রচারপত্র নিয়ে নেতাকর্মীদের ঘরে ঘরে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। বলা হয়েছে, ৭ মার্চ বিশ্বস্বীকৃত, এটা শুধু বাঙালির নয়। আমরা একাত্তরের ৭ মার্চের মত জনসমাবেশ করে এই স্বীকৃতিকে সম্মান দেব।

আজ শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা সফল করতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক বর্ধিত সভায় এসব নির্দেশনা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, প্রতিটি ঘরে ঘরে যান। পাড়ায় পাড়ায় মিটিং করুন। শেখ হাসিনার দাওয়াত, আওয়ামী লীগের দাওয়াত এই নগরীর প্রতিটি ঘরে ঘরে, প্রতিটি নর-নারী, নতুন-পুরাতন ভোটার সবার কাছে পৌঁছে দিতে হবে। জাগরণের ঢেউ দেখিয়ে বিএনপির বড় বড় কথার জবাব দিতে চাই।

ওবায়দুল কাদের বলেন, তৃণমূলের কর্মীরাই আওয়ামী লীগের প্রাণ। এই তৃণমূলের কর্মীবাহিনী আছে বলেই আওয়ামী লীগ টিকে আছে। এই কর্মীরা কখনো আপস করেনি, মাথা নত করেনি। যার প্রমাণ ১/১১। সেদিন কর্মীরা ঐক্যবদ্ধ ছিল বলে মাইনাস টু ফর্মুলার চক্রান্ত বাস্তাবায়ন হয়নি। সুসময় আমাদের জীবনে খুব বেশি সময়ের জন্য আসেনি। ক্ষমতায় থেকেও আমরা যে সুসময়ে আছি, এ কথা দাবি করার কোনো অবকাশ নেই। এখনও মাঝে মাঝে দুঃসময় আসে। এখনও আওয়ামী লীগ সংকটমুক্ত, এটা বলা যাবে না। এখনও ষড়যন্ত্র চলছে।

তিনি বলেন, তারা আজ বাংলাদেশের আদালতের রায়ের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করছে। আমরা আরো সতর্ক। রাজনৈতিকভাবে সংগঠিত। আইন শৃঙ্খলাবাহিনী আগের চেয়েও তৎপর। যেকারণে এই অপশক্তি সাহস পাচ্ছে না, আগের মত ঘটনা পুনারাবৃত্তি ঘটাবার। এজন্য কৌশল নিয়েছে শান্তিপূর্ণ আন্দোলনের। তারা কি শান্তি চায়? তাদের আগুন সন্ত্রাস মনে আছে?

বিএনপি নেতাদের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আজকে বড় বড় কথা বলে মওদুদ আহমেদ। তিনি বাংলাদেশের রাজনীতির বহুরূপি নেতা, ডিগবাজিতে উস্তাদ। মওদুদ আহমদ বলেছেন, বেগম জিয়া জেলে থাকলে দৈনিক বিএনপির ১০ লাখ ভোট বাড়ে, আওয়ামী লীগের ১০ লাখ ভোট কমবে। এতদিন জানতাম ফখরুল ইসলাম আলমগীর জ্যোতিশ বিদ্যা রপ্ত করেছেন। জানতাম, বিএনপিতে সংখ্যাতত্বের হিসাব একমাত্র ফখরুলই দেন। এখন দেখি, মওদুদ আহমদও নেমেছেন নতুন জ্যোতিশ হিসেবে। তিনি এখন মাঠে নেমেছেন, ভোট বাড়ার হিসাব দিচ্ছেন। প্রমাণ আছে? আমাদের কাছে প্রমাণ আছে, সিলেট, বরিশাল ও রাজশাহীর জনসভায় এর প্রমাণ দেখিয়ে দিয়েছে আওয়ামী লীগ। দুর্নীতিবাজের পক্ষে জনসমর্থন বাড়ে না। উল্টো প্রতিদিন আওয়ামী লীগের ১০ লাখ ভোট বাড়ছে আর দুর্নীতির জন্য বিএনপির ১০ লাখ করে ভোট কমছে।

তিনি বলেন, দুই তিনটা স্বভাবজাত মিথ্যাবাদী আছে বিএনপিতে। এদের বাইরে যাওয়ার সুযোগ নেই। বেরুলে জনগণ ধরবে। এরা ঘরে বসে ভাঙা রেকর্ড বাজায়, দেশে গণতন্ত্র নাই। গণতন্ত্র না থাকলে ফখরুল, মওদুদ ও রিজভীরা যেভাবে আদালতকে ‘প্রতারক’ বলছে, তাদের কেউ কিছু বলছে না। আমরাও বলেছি, ওরা যত বেশি কথা বলবে বিএনপির ভোট তত কমবে। এজন্য তারা অন্যায় করুক, অপরাধ করুক, যতবেশি বাজে কথা বলুক, এদের গ্রেফতার করার দরকার নেই। এদের বাজে কথাগুলো জনগণ থেকে বিএনপিকে আরো দূরে সরিয়ে দেবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *