আওয়ামীলীগ নেতার বিনামুল্যে আইনি সেবা প্রদানের আশ্বাস

Slider ঢাকা রাজনীতি

 

IMG_0039

 

 

 

 

 

 

 

মোঃ আবু বক্কর সিদ্দিক সুমন উত্তরা প্রতিনিধিঃ

রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী দক্ষিণখান অদর্শ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এস. এম.তোফাজ্জল হোসেনের একমাত্র পূত্র এস. এম. তারিকুল হাসান লন্ডন থেকে উচ্চ ডিগ্রী বার-এ্যাট-ল এশিয়ার ২০ তম স্থান অর্জন করেছেন। তিনি ২০০১ সালে এস. এম. মোজাম্মেল হক শিক্ষা কমপ্লেক্স অন্তর্গত এমারত হোসেন আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও উত্তরা আনোয়ারা মডেল বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ২০০৩ সালে উচ্চ মাধ্যমিক পাশ করে ধানমন্ডির ভূইয়া এ্যাকাডেমী থেকে আইন বিষয়ে অনার্স ২ বছর অধ্যায়ন করে লন্ডনের ইউনিভার্সিটি অব লন্ডন (ইউকে) এলএলবি, বিপিপি ইউনিভার্সিটি (ইউকে) থেকে এলএলএম, সিটি ইউনিভার্সিটি (ইউকে) থেকে পিজিডিএল, বিপিটিসি ও ব্যরেস্টার এট ল লিনকলন্স ইন (ইউকে) থেকে পাশ করে দেশে ফিরেছেন।
ব্যারিস্টার এস. এম. তারিকুল হাসানের বড় চাচা মুক্তিযুদ্ধ কালীন গ্রুপ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এস. এম. মোজাম্মেল হক ১৯৭৩ সালে দক্ষিণখান আদর্শ ইউনিয়ন পরিষদের প্রথম চেয়ারম্যান হয়ে অবহেলিত জনপদের উন্নয়নের কাজ শুরু করেন, তিনি দক্ষিণখান আদর্শ ইউনিয়ন পরিষদের রুপকার। দীর্ঘ ২৭ বছর অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করে ২০১০ পরলক গমন করেন। পরবর্তীতে ২০১১ সালে তারই ছোট ভাই ¯েœহধন্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এস. এম. তোফাজ্জল হোসেন বিপুল ভোটে দক্ষিণখান আদর্শ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হয়ে অত্র ইউনিয়নের রাস্তা-ঘাটসহ সকল প্রকার উন্নয়ন মূলক কর্মকান্ড করে সু-নাম অর্জন করেছেন। দক্ষিণখান আদর্শ ইউনিয়ন-কে একটি মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তুলেছেন। অত্র ইউনিয়ন কে আরও ঢেলে সাজানোর লক্ষে পরিষদের সদস্য ও এলাকার গণমানুষদের নিয়ে কাজ করে যাচ্ছেন।
ব্যারিস্টার এস. এম. তারিকুল হাসান স্বাক্ষাতে জানান তিনি অত্র এলাকার গরিব-দুঃখি মানুষের সুবিদার্থে বিনামূল্যে আইনি সেবা দান করবেন এজন্য দক্ষিণখান আদর্শ ইউনিয় পরিষদ কায্যালয়ে সপ্তাহে শুক্র ও শনিবার সন্ধার পরে সাধারণ জনগণকে আইনি পরামর্শ দিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *