মুম্বাইয়ে ভবন ধসে নিহত ৭, আহত ১৫

Slider সারাবিশ্ব
মুম্বাইয়ে ভবন ধসে নিহত  ৭, আহত ১৫

মুম্বাইয়ের ভেন্ডি বাজার এলাকায় একটি পাঁচতলা ভবন ধসে নিহত হয়েছে ৭ জন, আহত অন্ততপক্ষে ১৫ জন। আহতদের স্থানীয় জেজে হাসপাতালে চিকিৎসা চলছে।

বৃহস্পতিবার সকালের দিকে এই দুর্ঘটনাটি ঘটেছে। যদিও ধসে পড়া ভবনটির নিচে এখনও প্রায় ৩০ জনের মতো মানুষ আটকা পড়ে থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে।

জানা গেছে দক্ষিণ মুম্বাইয়ের ব্যস্ততম ভেন্ডি বাজার এলাকায় অবস্থিত মৌলানা সৌকত আলি রোডের পুরাতন আরসিওয়ালা ভবনটিতে নয়টি পরিবার বাস করতো। ঘর ছিল ১২ টি, নিচের তলায় একটি বিশাল গুদামঘরও ছিল।

দুর্ঘটনার পরই উদ্ধারকাজে হাত লাগায় জাতীয় দুযোর্গ মোকাবিলা দল (এনডিআরএফ), ফায়ার সার্ভিস। কিন্তু জনবসতিপূর্ণ এলাকা হওয়ার প্রাথমিক ভাবে উদ্ধারকাজ ব্যহত হয় যদিও পুরো এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ।

গ্রেটার মুম্বাই পৌরসভার এক কর্মকর্তা জানান ‘সকাল ৮.৪০ মিনিট নাগাদ ভবন ভেঙে পড়ার একটি ফোন আসে। এরপরই আটকে পড়া মানুষদের উদ্ধারের জন্র দ্রুততার সঙ্গে সেখানে ফায়ার সার্ভিসের গাড়ি পাঠানো হয়। ধংসস্তুপের নিচে আরও অনেকের আটকা পড়ে থাকার আশঙ্কা করা হচ্ছে’।

এনডিআরএফ’এর কর্মকর্তা জানান ‘ভেঙে পড়া বহুতল ভবনটির নিচে প্রায় ৪০ জনের আটকা পড়ে থাকার আশঙ্কা করা হচ্ছে। আমাদের ৪৩ জনের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে আছেন’।

গত ১২ বছরের মধ্যে মঙ্গলবার থেকে টানা দুইদিনের বর্ষণের ফলে পানির তলায় চলে যায় বাণিজ্য নগরী মুম্বাই। বিপর্যস্ত হয়ে পড়ে শহরের জীবনযাত্রা। পুলিশের প্রাথমিক ধারনা বৃষ্টির কারণেই ওই বাড়িটির ভিত আলগা হয়ে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *