পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী নির্বাচন মঙ্গলবার

Slider সারাবিশ্ব

5P

পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য পার্লামেন্টের প্রতি আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট মামনুন হুসাইন। রবিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাক সংবাদমাধ্যম ডন। এর আগে পানামা পেপার্স দুর্নীতি মামলায় দোষীসাব্যস্ত হওয়ায় পাকিস্তানের সুপ্রিম কোর্ট নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদে থাকার অযোগ্য ঘোষণা করলে শুক্রবার পদত্যাগ করেন তিনি।

এদিকে, অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নওয়াজ শরিফের নেতৃত্বাধীন মুসলিম লীগ কেন্দ্রীয় তেলমন্ত্রী শহিদ খাকান আব্বাসিকে মনোনয়ন দিয়েছে। শাহবাজ শরিফ গণপরিষদে নির্বাচিত না হওয়া পর্যন্ত তিনি প্রধানমন্ত্রীর কার্যালয় সামলাবেন। তবে বিরোধী দলগুলো প্রতিদ্বন্দ্বী প্রার্থী দিলে শহিদ খাকানের একক ভাবে বিজয়ী হওয়ার সম্ভাবনা কমে যাবে। রবিবার বিরোধীরা অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী পদে প্রার্থীর নাম ঘোষণা করতে পারে।

শনিবার পাকিস্তানের ক্ষমতাসীন দল পিএমএল-এন’র সভায় নওয়াজ শরিফের উত্তরসূরি হিসেবে তার ছোট ভাই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফের নাম চূড়ান্ত করা হয়েছে।

অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রীর কাছ থেকে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেবেন তিনি। অবশ্য এর আগে, তাকে সংসদীয় আসনে নির্বাচন করে জিততে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *