ঝিনাইদহ সংবাদ

Slider খুলনা

Kidnup Man Pic 1

 

 

 

 
ঝিনাইদহ সংবাদদাতাঃ- ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ফুলহরি ইউনিয়ন আওয়ামীলীগের উদ্দ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ফুলহরি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ফুলহরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক জামিনুর রহমান বিপুলের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তি যোদ্ধা আব্দুল হাই, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শৈলকুপা থানা আওয়ামীলীগের সভাপতি শিকদার মোশারফ হোসেন সোনা, থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু। এ ছাড়াও রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকসহ ফুলহরি ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে প্রায় ৪ হাজার ধর্মপ্রাণ মুসলমান উক্ত ইফতার মাহফিল অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। এ সময় দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ঝিনাইদহে শিশু অপহরণের সময়, অপহরণকারী আটক
ঝিনাইদহ সংবাদদাতাঃ- ঝিনাইদহ জেলার কালীগঞ্জের চাদপাড়া গ্রামে সজনী (৫) নামের এক শিশুকে অপহরণ করার সময় শফিউদ্দিন (৪৮) নামের এক শিশু অপহরণকারীকে আটক করেছে পুলিশ। আটক শফিউদ্দিন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মৃত এমদাদ মন্ডলের ছেলে। আর উদ্ধারকৃত সজনী কালীগঞ্জ উপজেলার চাঁদপাড়া গ্রামের বিদেশ প্রবাসী জাহাঙ্গীর হোসেনের মেয়ে। বুধবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

শিশু সজনীর দাদি নবিরন নেছা জানান, বেলা ১২টার দিকে সে ও সজনী বাড়ির পাশের মাঠে যায়। এ সময় সজনীকে রাস্তায় বসিয়ে রেখে পাটের ক্ষেতে প্রবেশ করে সে। এই সুযোগে শিশু অপহরণকারী শফিউদ্দিন সজনিকে খেজুর খাওয়ানোর লোভ দেখিয়ে তার কাছে থাকা বস্তার মধ্যে ঢোকানোর চেষ্টা করে।
এ সময় সজনি চিৎকার করলে অপহরণকারীকে জাপটে ধরে আমিও চিৎকার করলে মাঠের কৃষকরা এসে অপহরণকারীকে আটক করে এবং সজনিকে উদ্ধার করে। কালীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম জানান, শিশু অপহরণকারী শফিউদ্দিনকে জনতা আটক করে উত্তম মাধ্যম দিয়ে পুলিশের কাছে সোপর্দ করে। পুলিশ তাকে চিকিৎসার জন্য কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। তিনি জানান, এ ঘটনায় থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

শৈলকুপায় নবাগত ওসি কতৃক আলোচিত মাদক সম্রাট তালুক ইয়াবাসহ গ্রেফতার
ঝিনাইদহ সংবাদদাতাঃ- ঝিনাইদহের শৈলকুপা উপজেলার খুলুমবাড়ীয়া এলাকার কুখ্যাক মাদক ব্যবসায়ী ও ইয়াবা সম্রাট খ্যাত তালুককে ৫১ পিচ ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার গভীর রাতে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। তার বিরুদ্ধে মাদক মামলাসহ ৪টি মামলার ওয়ারেন্ট রয়েছে বলে পুলিশ জানায়। সে তালুক খুলুমবাড়ীয়া গ্রামের গোলাম হোসেনের ছেলে। জানা গেছে, মাদক ব্যবসায়ী তালুক খুলুমবাড়ীয়া এলাকায় ইয়াবা ট্যাবলেট বিক্রি করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শৈলকুপা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেনের নেতৃত্বে এসআই মনিরুজ্জামান হাজরা সঙ্গীয় ফোর্স নিয়ে ঐ এলাকায় মঙ্গলবার রাতে অভিযান চালায়। এসময় ৫১ পিচ ইয়াবা ট্যাবলেটসহ হাতে নাতে মাদক সম্রাট তালুককে গ্রেফতার করতে সক্ষম হয়।
শৈলকুপা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ৫১ পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী তালুককে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকসহ ৪টি মামলার ওয়ারেন্ট রয়েছে। সে দীর্ধদিন যাবৎ খুলুমবাড়ীয়াসহ বিভিন্ন এলাকায় মাদক ব্যবসার সাথে জড়িত বলে অভিযোগ রয়েছে। উল্লেখ্য, ইতিপূর্বে বেশ কয়েকবার এই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে বিভিন্ন পত্র-পত্রিকায় একাধিকবার সংবাদ প্রকাশ হলেও সে ধরা ছোয়ার বাইরে ছিলো। অবশেষে নবাগত ওসি আলমগীর হোসেনের নেতৃত্বে পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হলো।

শৈলকুপায় বিএনপি নেতা আব্দুল ওহাবের এতিমদের সাথে ইফতার মাহফিল
ঝিনাইদহ সংবাদদাতাঃ- ঝিনাইদহের শৈলকুপায় এতিমদের সাথে বিএনপি নেতা সাবেক এমপি আব্দুল ওহাব ইফতার মাহফিল করেছেন। হাবিবপুরে আব্দুল কাদের দারুস সুন্নাহ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় মঙ্গলবার সন্ধায় ইফতার মাহফিলে মিলিত হন। জেলা বিএনপির সহ সভাপতি, শৈলকুপা বিএনপির সভাপতি সাবেক এমপি আব্দুল ওহাবের সঙ্গে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, বিএনপি নেতা শরিফুল ইসলাম, জরিপ বিশ্বাস কলেজের ভাইস প্রিন্সিপাল শহিদুল ইসলাম প্রমুখ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধি, দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া আব্দুল কাদের দারুস সুন্নাহ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার অধ্যক্ষ হাফেজ মাওলানা জাহিদুল ইসলাম ও অন্যান্য শিক্ষক ইফতার মাহফিলে ছিলেন।

ইফতার মাহফিলে এতিম শিশুরা সাবেক এমপি আব্দুল ওহাব কে ধন্যবাদ জানান, শিশুরা কৃতজ্ঞতা প্রকাশ করেন এই নেতার প্রতি। সাবেক এমপি আব্দুল ওহাব জানান, রমজান মাসব্যাপী তার উদ্যোগে শৈলকুপায় এ ভাবে বিভিন্ন প্রতিষ্ঠান, মাদ্রাসা, মসজিদে ইফতার মাফফিল করছেন।
ঝিনাইদহে স্বদলীয় কর্মীদের হাতে আ.লীগ নেতা লাঞ্ছিত
ঝিনাইদহ সংবাদদাতাঃ- ঝিনাইদহের হরিণাকুন্ড ুউপজেলায় আওয়ামী লীগের আহবায়ককে লাঞ্ছিত করেছে দলীয় কর্মীরা। এসময় তার গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধরা। বুধবার এ ঘটনা ঘটে বলে জানা যায়।

ঝিনাইদহ সীমান্তে নিহত দু’জনের লাশ ফেরত ফেরত দেয়নি বিএসএফ
ঝিনাইদহ সংবাদদাতাঃ- নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দেয়নি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। ঝিনাইদহের মহেশপুর উপজেলার খোসালপুর সীমান্তের ওপারে কুমারীপাড়ায় গুলি করা তাদের হত্যা করা হয়। লাশ ফেরত চেয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে পাঠানো পতাকা বৈঠকের ব্যাপারেও কোনো সাড়া দেয়নি বিএসএফ। গত মঙ্গলবার নিহতরা হলেন উপজেলার খোসালপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে সোহেল রানা (১৯) এবং উপজেলার শ্যামকুড় গ্রামের কাওসার আলীর ছেলে হারুন অর রশিদ (৩০)।

বুধবার দুপুরে খোসালপুর বিজিবি বিওপির কোম্পানি কমান্ডার আবু তাহের জানান, গতকাল এক দফায় কোম্পানি কমান্ডার পর্যায়ে চিঠি দেওয়া হলে বিএসএফ সেটি গ্রহণ করেনি। আজ মহেশপুর-৫৮ বিজিবির অধিনায়কের পক্ষ থেকে ফের ভারতীয় বিএসএফের নবম ব্যাটালিয়ান কমান্ডারকে লাশ ফেরত চেয়ে পতাকা বৈঠকের জন্য চিঠি দেওয়া হয়েছে। দুপুর ১টা পর্যন্ত বিএসএফ ওই চিঠির উত্তর দেয়নি। বিজিবি পক্ষ থেকে বলা হয়েছে, পতাকা বৈঠকের পরই এ ব্যাপারে সবকিছু জানানো হবে। এ ব্যাপারে মহেশপুর থানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদুল কবীর বলেন, বিজিবির অনুরোধে লাশ গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। তবে পতাকা বৈঠক কখন হবে তা জানা নেই বলে জানান তিনি।

ঝিনাইদহের এন আর বি রিসোর্ট পার্ক এখন জেলাবাসীর গর্ব
ঝিনাইদহ সংবাদদাতাঃ- ঝিনাইদহ কালীগঞ্জ নলডাঙ্গায় ব্যক্তি উদ্দ্যোগে বৃহত পরিসরে গড়ে ওঠা একটি পার্ক-যা ইতিমধ্যে অত্র অঞ্চলের মানুষের মনোযোগ আর্কষণ করতে সক্ষম হয়েছে। শুধু তাই নয়-এন আর বি রিসোর্ট এর সুনাম এখন অত্র এলাকা ছাড়িয়ে অত্র খুলনা বিভাগে ছড়িয়ে পড়েছে। বিদেশ থেকেও অনেক বন্ধু রিসোর্ট সম্পর্কে খোঁজ খবর নিচ্ছেন। এন আর বি সমন্ধে মানুষের আগ্রহ দিন দিন বেড়েই চলেছে। এন আর বি অত্র এলাকার সেরা বিনোদন পার্ক; তবে রিসোর্ট কর্তৃপক্ষ যথাসাধ্য চেস্টা করে যাচ্ছে এটিকে একটি পূর্ণাঙ্গ বিনোদন পার্ক তথা রিসোর্টে রুপদান করার।

এরই ধারাবাহিকতায় প্রতিদিন একটু একটু করে হলেও রিসোর্টের উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালিত হচ্ছে। আর এই আসন্ন ঈদকে সামনে রেখে বর্তমানে বিপুল সংখ্যক মানুষ প্রায় রাতদিন ধরে কাজ করে যাচ্ছেন একটি অভিনব পাহাড় নির্মাণের জন্য। ছয়তলা ভবনের সমান উঁচু এই পাহাড় চুঁড়ায় ওঠার জন্য ইতিমধ্যেই নির্মিত হয়েছে সাপের মতো প্যাচানো সিঁড়ি। আর পাহাড়ের গা বেয়ে ঝরে পড়বে ঝড় ঝড় করে অপরুপ ঝরণাধারা! যে ঝর্ণার পানি উপর থেকে গড়িয়ে পড়বে নীচের সুইমিং পুলে! একবার কল্পনা করলেই বোঝা যাবে এন আর বি রিসোর্ট পার্কটি কেমন লাগবে!

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *