গোপালগঞ্জে ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তায় কাজ করছে প্রশাসন ও মালিক সমিতি

Slider গ্রাম বাংলা

Gopalgonj Photo-1(1)

 

 

 

 

এম আরমান খান জয়,গোপালগঞ্জ : আসন্ন পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের নিরাপদ ও নির্বিঘেœ চলাচল নিশ্চিত করার জন্য প্রশাসন ও গোপালগঞ্জ জেলা মটর মালিক সমিতি বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছে।

এ উপলক্ষে ঢাকা-খুলনা-গোপালগঞ্জ মহাসড়ক যানজট মুক্ত রাখা, যাত্রীদের নিকট হতে অতিরিক্ত ভাড়া না আদায় করার ব্যাপারেও মালিক সমিতি সতর্ক রয়েছে বলে জানান মালিক সমিতির সাধারন সম্পাদক মশফিকুর রহমান লিটন। তিনি আরও জানান, ঘরমুখি মানুষের যেন দূর্ভোগ পোহাতে না হয় সে জন্য জেলা প্রশাসনের পাশাপাশি আমরা নিজস্ব লোক দিয়ে বিভিন্ন স্থানে নিয়ন্ত্রনের চেষ্টা করছি।

এ ব্যাপারে গোপালগঞ্জের পুলিশ প্রশাসন, মালিক সমিতি, ট্রাফিক, শ্রমিক ইউনিয়ন, বিআরটিএ, সড়ক ও জনপদ বিভাগ, পৌরসভা,স্ব-স্ব দায়িত্ব পালনে সজাগ ভ‚মিকা রাখছে। বাস টার্মিনাল ও মহাসড়কে চাদাবাজি বন্ধ রোধ, সড়ক পথে চুরি ডাকাতি, ছিনতাই, পকেটমার, মলমপার্টির দৌরাত্ম্য রোধে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার লক্ষে সাদা পোশাকে আইন শৃঙ্খলা বাহিনীর নজরদারি ও নিয়মিত টহলের ব্যাবস্থা করা হয়েছে। এছাড়া লাইসেন্স ও ফিটনেসবিহীন গাড়ী রা¯Íায় চলাচল করতে না পারে সে ব্যাপারেও সতর্ক ভ‚মিকা রয়েছে।

বাসস্ট্যান্ড এলাকায় বিভিন্ন স্থান হতে আগত এবং ছেড়ে যাওয়ার মটরযানের নিয়ম নীতির মাধ্যামে চলাচল নিশ্চিত করা, অতিরিক্ত ভাড়া আদায়, ধারন ক্ষমতার অতিরিক্ত মালামাল, যাত্রী পরিবহন, রা¯Íায় দাড়িয়ে যাত্রী উঠানামাসহ যে কোন ধরনের পরিস্থিতি সমাধানে কার্যকর উদ্যোগ গ্রহন করেছে জেলা প্রশাসন ও বাস মালিক সমিতি। এ ব্যাপারে যা যা পদক্ষেপ নেওয়ার দরকার সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে, এমনকি সর্বদা আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্ধারিত স্থানে দায়িত্ব পালনে সজাগ ভ‚মিকা রাখছেন বলে জানান পুলিশ মোহাম্মদ সাইদুর রহমান খান।

গোপালগঞ্জের মুকসুদপুরে দেওয়াল চাপায় শিশুর মৃত্যু

এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার খান্দারপাড়া গ্রামে মঙ্গলবার দেয়াল চাপায় ঐশী (৫) নামের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে সাজিয়া (৫) নামের আরো এক শিশু।
খান্দারপাড় ইউপি চেয়ারম্যান সাব্বির খান জানান, খান্দারপাড় গ্রামে ইউসুফ দাই এর বাড়িতে নতুন বিন্ডিং নির্মাণে কক্ষের মধ্যে ড্রেজার মেশিনের সাহায্যে বালু ভরাট চলছিল। এ সময় পানি ও বালুর চাপে দেয়াল ভেঙে পড়ে ওই দুই শিশুর উপর। এ সময় গুরুতর আহত শিশু ঐশী ও সাজিয়াকে উদ্ধার করে দ্রæত মুকসুদপুর উপজেলা হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক ঐশীকে মৃত ঘোষণা করেন। পরে সাজিয়াকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাৎক্ষণিক ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
নিহত ঐশী খান্দারপাড় গ্রামের রুহুল আমীনের মেয়ে ও সাজিয়া একই গ্রামের সহিদুল শেখের মেয়ে।
গোপালগঞ্জে সাপের উপদ্রব, গত এক সপ্তাহে নিহত ৩

এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জের সম্প্রতি কয়েকটি গ্রামে বিষধর সাপের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। গত এক সপ্তাহে সাপের কামড়ে মৃত্যু হয়েছে তিনজনের।
কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের চিকিৎসক মো: ইকবাল হোসেন জানিয়েছেন, এ উপজেলার কয়েকটি গ্রামে সম্প্রতি সাপের উপদ্রব বৃদ্ধি পেয়েছে গত এক সপ্তাহে তিনজনের মৃত্যু ছাড়াও প্রায় অর্ধ শতাধিক মানুষ সাপের কামড়ে আহত হয়ে চিকিৎসা নিয়েছেন। চিকিৎসক মো: ইকবাল হোসেন আরো বলেন, বিচরণ ক্ষেত্র ও খাদ্য সংকটের কারণে সাপ লোকালয়ে চলে আসছে। এ কারণে উপজেলার কয়েকটি গ্রামে সাপের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। হাসপাতালে প্রায়ই সাপে কাটা রোগী ভর্তি হচ্ছে।
গত এক সপ্তাহে সাপে কামড়ে নিহতরা হলেন, ভুলবাড়িয়া গ্রামের মুন্নু মোল¬া (৩৭), রামদিয়া গ্রামের সোহাগ গাজী (১৮) ও কুমারিয়া গ্রামের ইয়াছিন (৫)। এ সব গ্রামে গিয়ে মানুষের মধ্যে সাপের আতংক দেখা গেছে। সাপের ভয়ে অনেকেই রাতে ঘর থেকে বের হচ্ছে না।
সরাইকান্দি গ্রামের নাঈম হোসেন মিনা বলেন, গত সপ্তাহ খানেকের মধ্যে এ গ্রামের ৮/১০ জনকে বিষধর সাপ দংশন করেছে। বাড়ি থেকে বের হলেই আতংকে থাকতে হচ্ছে।
উপজেলার ফুকরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমদাদুল হক মোলøা বলেন, তার ইউনিয়নে সাপের কামড়ে একজনের মৃত্যুসহ কয়েকজন আহত হয়েছেন। এখন রাতের অন্ধকারে কোনো পোকামাকড় কামড়ালেও সবাই সাপে কেটেছে বলে আতঙ্কিত হচ্ছে। রাতে ঘর থেকে বের হতে ভয় পাচ্ছে।
ধিরাইল গ্রামের ওঝা সন্ধ্যা রানী বলছেন, প্রতিদিনই সাপে কাটা এক-দুইজন রোগী তার বাড়িতে আসছে। তারা সুস্থ হয়ে বাড়ি ফিরছে। মাঠঘাটে আগাম পানি চলে আসায় সাপ লোকালয়ে এসে পড়ছে বলে তিনি জানান।
গোপালগঞ্জে জাতির পিতার নামের প্রতিষ্ঠানে দু’ কর্মকর্তার বিরোধে জটিলতা

এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়া বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন ও পলøী উন্নয়ন একাডেমী (বাপার্ড) এর শীর্ষ দু’ কর্মকর্তার ঠান্ডা লড়াইয়ে কাজ কর্মে জটিলতা সৃষ্টি হয়েছে। ওই দু’কর্মকর্তাই যার যার সিদ্ধান্তে অনড় রয়েছেন। তাদের কাজে সমন্বয়হীনতার কারণে দিন দিন ওই প্রতিষ্ঠানে জটিলতা বাড়ছে। অন্তহীন সমস্যা সৃষ্টি হচ্ছে। এতে করে প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা ভেতরে ভেতরে দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। এটি এখনো প্রকাশ্য রুপ নেয়নি। দীর্ঘ দিন এ অবস্থা চললে প্রতিষ্ঠানটিতে স্থবিরতা সৃষ্টি হতে পারে বলে কর্মকর্তা-কর্মচারীরা আশংকা প্রকাশ করেছেন।
ওই প্রতিষ্ঠানের মহাপরিচালক মোঃ আবু সাইদ ফকির ও প্রকল্প পরিচালক শেখ মোঃ মনিরুজ্জামানের মধ্যে ক্ষমতা প্রয়োগের আধিপত্য নিয়ে এ ঠান্ডা লড়াই চলছে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক ওই দু’কর্মকর্তার অধীনস্থ একাধিক কর্মকর্তা-কর্মচারীরা।
প্রশিক্ষণসহ প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিতরা মহাপরিচালকের পক্ষ অবলম্বন করেছেন। এখানে ডিজির গ্রæপই বড়। প্রকল্প পরিচালকের পক্ষেও ছোট একটি গ্রæপ কাজ করছে।
নাম প্রকাশ না করার শর্তে ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীরা জানান, মহা-পরিচালক তার একক ক্ষমতা বলে নিয়ম নীতির তোয়াক্কা না করে নিজের খেয়াল খুশি মতো প্রতিষ্ঠানের পুরো কাজ কর্ম পরিচালনা করে থাকেন। এখানে তিনি প্রকল্প পরিচালকের কাজেও অবৈধ হ¯Íক্ষেপ করেন। মাঝে মধ্যেই তিনি অনধিকার চর্চা করেন। এ কারণে প্রকল্প পরিচালক প্রকল্পের অধীনে কাজ গুলো স্বাধীন ভাবে সম্পন্ন করতে মহা পরিচালকের সহায়তা নিতে চান না। একজন অন্য জনের ওপর দায় চাপিয়ে দিয়ে নিরাপদে অবস্থান করছেন। প্রতিষ্ঠানের ডিজি ও পিডি অফিসের মধ্যে অদৃশ্য ফারাক সৃষ্টি হওয়ায় জটিলতা বাড়ছে বলেও কর্মকর্তারা মন্তব্য করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মচারী জানান, কোটালীপাড়া বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন ও পলø¬ী উন্নয়ন একাডেমিতে প্রশিক্ষণের হল পড়ে রয়েছে। সেখানে প্রশিক্ষণের আয়োজন না করে কোটালীপাড়া উপজেলা পরিষদ হল রুমে প্রতিষ্ঠানটির প্রকল্প থেকে প্রান্তিক জনগোষ্ঠীর জন্য সমবায় ব্যবস্থাপনার উপর ৫ দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়ে। উপজেলা পরিষদে সরকারি অন্যান্য কর্মসূচী পালিত হওয়ায় অনেক সময় প্রশিক্ষণ ব্যাহত হয়। উপজেলা হল রুমে প্রশিক্ষণের আয়োজন করায় ওই প্রতিষ্ঠানের দু’কর্মকর্তার ঠান্ডা লড়াইয়ের বিষয়টি প্রকাশে এসেছে। কোটালীপাড়া উপজেলার অফিসপাড়াসহ বিভিন্ন মহলে বিষয়টি আলোচিত হচ্ছে।
প্রকল্প সংশি¬ষ্টরা জানিয়েছেন, বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন ও পলø¬ী উন্নয়ন একাডেমিতে প্রায় দুই শ’ কোটি টাকা ব্যয়ে ১০ তলা বিশিষ্ট ২টি প্রশাসনিক ও প্রশিক্ষণ ভবনের নির্মাণ প্রকল্প বা¯Íবায়িত হচ্ছে। ওই দু’কর্মকর্তার মধ্যে ঠান্ডা লড়াইয়ের কারণে নির্ধারিত সময়ের মধ্যে চলতি বছরের ৩০ জুন এ প্রকল্পের কাজ শেষে হচ্ছে না। প্রকল্পের মেয়াদ কমপক্ষে ১ বছর বৃদ্ধি করতে হবে। ফলে প্রকল্প ব্যয় বৃদ্ধি পাবে। এতে সরকার আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হবে।
প্রকল্প পরিচালক শেখ মোঃ মনিরুজ্জামান বলেন, প্রতিষ্ঠান প্রধান হিসেবে এ ব্যাপারে মহাপরিচালক বক্তব্য দেবেন। আইনগত ভাবে আমি কোন বক্তব্য দিতে পারিনা। আলাপচারিতার এক পর্যায়ে নির্ধারিত ৩০ জুনের মধ্যে এ প্রকল্প শেষ হবেনা বলে জানান ওই কর্মকর্তা। প্রকল্পের মেয়াদ আরো ১ বছর বৃদ্ধি পাবে বলে তিনি মন্তব্য করেন। বাইরে তারা প্রকল্প থেকে প্রশিক্ষণের আয়োজনের ব্যাপারে তিনি বলেন, এটি ¯্রফে প্রশাসনিক সিদ্ধান্ত।
প্রতিষ্ঠানের মহাপরিচালক মোঃ আবু সাইদ ফকির বলেন, প্রকল্পের ব্যাপারে পিডি বক্তব্য দেবেন। তিনি এ ব্যাপারে মিডিয়ার সাথে কথা বলতে রাজি হননি। তিনি আরো বলেন, তথ্য অধিকার আইন অনুযায়ী আরটিএ ফরম পূরন করে দিয়ে গেলে উর্ধতন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আমি মিডিয়ার সাথে কথা বলতে পারি।
গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাব টুঙ্গিপাড়া শাখায় আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
এম আরমান খান জয়,গোপালগঞ্জ: মঙ্গলবার গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাব টুঙ্গিপাড়া উপজেলা শাখায় আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক ও গোপালগঞ্জ জেলা পলøী বিদ্যুৎ সমিতির চেয়ারম্যান শেখ রফিকুজ্জামান বাদল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টুঙ্গিপাড়া পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক ও সাবেক ভিপি ফোরকান বিশ^াস, টুঙ্গিপাড়া থানার এস আই মো: মুজিবর রহমান।

ইফতার মাহফিল অনুষ্ঠানে এ সময় অন্যান্যর মাঝে উপস্থিত ছিলেন, গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফুল হক আরিফ, গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের সহ সভাপতি সুলতান আহম্মেদ, গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের মহাসচিব এম শিমুল খান, গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের অর্থ সচিব এম আরমান খান জয়, গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের নির্বাহী সদস্য হেমন্ত বিশ^াস, সুবল দাস, গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাব কোটালীপাড়া শাখার সভাপতি মোলøা মহিউদ্দিন, কাজী পলাশ, আবুল কালাম মৃধা, প্রমুখ।
আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠান গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাব টুঙ্গিপাড়া উপজেলা শাখায় নিজস্ব হল রুমে আনুষ্ঠিত হয়। ইফতার মাহফিল অনুষ্ঠানে গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের কেন্দ্রীয় নেতাকর্মী, কোটালীপাড়া শাখার নেতাকর্মী, কাশিয়ানী শাখার নেতাকর্মী, মুকসুদপুর শাখার নেতাকর্মী ও টুঙ্গিপাড়া শাখার নেতাকর্মী, সদস্য ও আমন্ত্রিত সাংবাদিকগন উপস্থিতিতে ছিলেন।
আলোচনা সভা ও ইফতার মাহফিলে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দেশের শহীদ মুক্তিযোদ্ধা ও সকল নির্যাতিত সাংবাদিকদের
জন্য দোয়া মাগফেরাত কামনা করা হয়।
গোপালগঞ্জে তালিকা থেকে বাদ পড়া মুক্তিযোদ্ধাদের মানববন্ধন
এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জে ভাতা প্রাপ্ত ২৪৭ জন প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেওয়ার প্রতিবাদে মানব বন্ধন কর্মসূচি ও সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধারা। সদর উপজেলা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে এ কর্মসূচি পালন করা হয়।
বুধবার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু সড়কে স্থানীয় প্রেস ক্লাবের সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে বাদ পড়া মুক্তিযোদ্ধারা। এ সময় তারা বিভিন্ন ¯েøাগান দেয়।
মানব বন্ধন শেষে বেলা ১২টার দিকে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা মো: মজিবুর রহমান। এ সময় তিনি ৭ দফা দাবি তুলে ধরে অভিযোগ করে বলেন, মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে তিন জন অভিযাগকারীকে না ডেকেই ভাতা প্রাপ্ত ২৪৭ জন প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। কোন অভিযোগ না থাকার পরও টাকা দিতে না পারায় এ সব মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেওয়া হয়।
এ মানববন্ধন কর্মসূচি ও সংবাদ সম্মেলনে শতাধিক মুক্তিযোদ্ধারা অংশ নেন।
গোপালগঞ্জের কোটালীপাড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রæপে সংঘর্ষ, নারীসহ আহত ৪
এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রæপে সংঘর্ষ, নারীসহ আহত ৪।
ঘটনার বিবরণে জানা যায়, ১৯ জুন বিকাল ৫টায় উপজেলার শুয়াগ্রাম গ্রামের মৃত মাখন লাল বৈদ্যের ছেলে ভবেন বৈদ্য (৪০) সাথে, বরিশাল জেলার আগৈলঝাড়া থানার চক্রিবাড়ী গ্রাম থেকে ছেড়ে এসে ভবেন বৈদ্যের কাছ থেকে ১০৪ শতাংশ জমি কিনে বাড়ী করা প্রতিবেশী মৃত আতিক হাওলাদারের ছেলে আতিয়ার হাওলাদার (৩৮) এর মুরগি ঘরে ঢুকে ধান খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ বাধে। এতে দুই পÿই বাঁশের লাঠি নিয়ে হামলা চালালে ভবেন বৈদ্য (৪০), স্ত্রী শ্যামলী বৈদ্য (৩০) এবং আতিয়ার হাওলাদার (৩৮) স্ত্রী শারমীন আক্তার (২৫) আহত হয়। আহতদের উদ্ধার করে কোটালীপাড়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে, আতিয়ার হাওলাদার ও স্ত্রী শারমীন আক্তার উন্নত চিকিৎসার জন্য গোপালগঞ্জ হাসপাতালে চলে যায়।
এ বিষয়ে শুয়াগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য প্রিয়লাল বৈদ্য এবং ৪নং ওয়ার্ড সদস্য রবি বৈদ্যের কাছে জানতে চাইলে তারা সাংবাদিকদের বলেন, সংঘর্ষ হয়েছে আমরা গ্রাম্য সালিশ বসিয়ে মিট মিমাংশা করে দেব। প্রথমে রুগী সুস্থ হোক। তারা আরো বলেন, এই সংখ্যা লঘু পরিবারটি খুবই গরীব ও অসহায়। মহিলাদেরকে পরনের কাপড় জাগিয়ে অকথ্য ভাষায় গালাগাল করে তেড়ে আসা দাঙ্গাবাজ আতিয়ার হাওলাদারের অত্যাচার থেকে যাতে এই পরিবারটিসহ পুরো সংখ্যা লঘুসম্প্রদায় রেহাই পায় সে জন্য আমরা সরকারের দৃষ্টি আকর্ষন করছি। এই রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে বলে জানা যায়।
গোপালগঞ্জের কোটালীপাড়ায় নিখোঁজের ১৪৩ দিন পর ফিরে এলো মাদ্রাসা ছাত্র
এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় নিখোঁজের ১৪৩ দিন পর ফিরে এলো এক মাদ্রাসা ছাত্র।
একাধিক সূত্রে জানা যায়, উপজেলার হিরন গ্রামের পলাশ সরদারের ছেলে সিহাব সরদার (১২) গত এ বছরের ৫ ফেব্রæয়ারী সকাল ৯ টায় শিÿাস্থল আশুতিয়া মাদ্রাসায় যাওয়ার উদ্দেশ্যে বাড়ী থেকে রওনা হয়ে মাঝবাড়ী বাস স্ট্যান্ড থেকে নিখোঁজ হয়। অনেক খোজাখুজির এক পর্যায়ে গত ১৭ জুন বিকাল ৪টায় কোটালীপাড়া উপজেলা প্রানি সম্পদ অধিদপ্তরে পূর্ব পাশে রা¯Íায় সিহাবকে দেখতে পেয়ে বাবা-মাকে খবর দেয় পরিচিত লোকজনে। খবর পেয়ে সিহাবের বাবা-মা ঘটনাস্থলে পৌছে সিহাবকে নিয়ে বাড়ী চলে যায়।
এ বিষয়ে সিহাবের বাবা পলাশ সরদারের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, হারানো বুকের মানিককে দীর্ঘ দিন পর ফিরে পেয়ে আমি খুবই আনন্দিত আমি খোদার কাছে শুকরিয়া আদায় করি। তিনি আরোও বলেন, আমার ছেলে সিহাব খুবই অসুস্থ, খাওয়া দাওয়া প্রায়ই ছেড়ে দিয়েছে, কথা বলে না। কোথায় ছিল কি খেয়েছে কিছুই বলতে পারে না। এক কথায় সে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছে। ডাক্তারের পরামর্শ মতে বিশ্রামে রেখেছি। এ ব্যাপারে কোটালীপাড়া থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে।
গোপালগঞ্জে বশেমুরবিপ্রবি’র অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী সমিতির ইফতার মাহফিল
এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী সমিতির আয়োজনে ইফতার মাহফিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যারেজে অনুষ্ঠিত হয়।
ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।
ইফতার মাহফিলে সংÿিপ্ত আলোচনায় অন্যান্যের বক্তব্য রাখেন রেজিস্ট্রার প্রফেসর ড. নূর উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয় প্রকৌশলী ইঞ্জিনিয়ার এস এম এস্কান্দার আলী, প্রক্টর তছলিম আহম্মেদ, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ফারজানা ইসলাম, কর্মচারী সমিতির সভাপতি রবিউল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কর্মকর্তা ও কর্মচারীদের একযোগে কাজ করার আহŸান জানান এবং ইফতার মাহফিল আয়োজনের জন্য অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী সমিতির সদস্যদের ধন্যবাদ জানান।
ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম মুফতি আব্দুলøাহ আল মামুন। ইফতার মাহফিলে অত্র বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *