বশেমুরবিপ্রবি ক্যম্পাসে অবশেষে ফিরে এলো সুবর্না মজুমদার

Slider খুলনা শিক্ষা সামাজিক যোগাযোগ সঙ্গী

Gopalgonj Photo-2

 

 

 

 
এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বাসে চাপা পড়া সুবর্না মজুমদারকে দীর্ঘ দুই মাস দশ দিন ঢাকার এ্যাপোলো হাসপাতালে চিকিৎসা নেবার পর শনিবার সন্ধায় বিশ্ববিদ্যালয়ের এ্যাম্বুলেন্স যোগে ঢাকা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনা হয়। ক্যাম্পাসে ফিরেই তিনি তার নিজ বিভাগের সহপাঠী, শিক্ষক ও বড় ভাই বোনদের সাথে দেখা করেন।
এ সময়ে উপস্থিত ছিলেন সমাজ বিজ্ঞান বিভাগের সভাপতি মোঃ আনিসুর রহমান। সুবর্না বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ খোন্দকার নাসির উদ্দিনকে তার চিকিৎসার ব্যয় ভার বহন করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ খোন্দকার নাসির উদ্দিন বলেন, সুবর্নাকে বীনা বেতনে পড়াশুনার ব্যবস্থা করা হবে, তাকে স্কলারশিপ দেওয়া হবে ও তার স্বামীকে বিশ্ববিদ্যালয়ে চাকুরীর ব্যবস্থা করা হবে।
সবার সাথে শুভেচ্ছা বিনিময় শেষে সুবর্নাকে বিশ্ববিদ্যালয়ের এ্যাম্বুলেন্স যোগে বাগেরহাটের চিতলমারীতে তার নিজ বাড়িতে পৌছে দেওয়া হয়।
উল্লেখ সুবর্ণা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। গত ১৯ ফেব্রুয়ারী সে বাগেরহাটের চিতলমারীর গ্রামের বাড়ি থেকে সকালে বিশ্ববিদ্যালয়ে আসছিল। সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ে ঢোকার সময় বিশ্ববিদ্যালয়ের একটি বাস তাকে চাপা দেয়। এতে ওই শিক্ষার্থীর শরীরের ওপর দিয়ে বাস চলে গেলে তার পাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আহত সুবর্ণাকে উদ্ধার করে প্রথমে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে তার শারীরিক অবস্থার অবণতি হলে তাকে এয়ার এ্যাম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *