শ্রীলঙ্কার পথে আফগানিস্তান

Slider সারাবিশ্ব


ঢাকা: আজকের দিনের প্রথম ম্যাচ মাত্র ১৩৬ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। সেই ম্যাচ ১০ উইকেটের জয় ছিনিয়ে নেয় নিউজিল্যান্ড। আজকের দিনের দ্বিতীয় ও বিশ্বকাপের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। ইতিমধ্যে ফের আরেকটি লো স্কোরিং ম্যাচের দিকে এগুচ্ছে খেলাটি।
এই রিপোর্ট লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২৩ ওভারে ৯০ রান। ক্রিজে রয়েছেন অধিনায়ক নায়েব ১৪ ও নাজিবুল্লাহ জাদরান ০ রানে।

খেলার শুরুর প্রথম দুই ওভারেই দুই উইকেট খোয়ায় আফগানিস্তান। বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে জিতে ব্যাটিংঢের সিদ্ধান্ত নেয় আফগান অধিনায়ক গুলবাদেন নায়েব।
খেলা শুরুর প্রথম ওভারে মিচেল স্টার্ক তুলে নেন মোহাম্মদ শাহজাদের উইকেট। পরের ওভারের আফগানরা হারায় হযরতুল্লাহ জাজাইয়ের উইকেট। এই উইকেটটি পান প্যাট কামিন্স। দুজনই আউট হন ০ রানে।

শুরুর এই ধাক্কা কিছুটা সামলে নেয় আফগানিস্তান। তবে অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পার বলে ফের উইকেট হারায় তারা। হাশমতুল্লাহ শহিদী আউট হন ১৮ রানে। এরপর রান আউটের ফাঁদে পড়েন মোহাম্মদ নবী ৭ রানে। রহমত শাহ ৪৩ রানে ধরেন প্যাভেলিয়নের পথ। ফের উইকেট নেন জাম্পা।

এটি দুই দলেরই এই আসরের প্রথম ম্যাচ। ২০১৯ বিশ্বকাপের আজ চতুর্থ ম্যাচ। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬-৩০ মিনিটে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। বল টেম্পারিংয়ের অভিযোগে নিষিদ্ধ দুই অজি ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়া একাদশ:
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান কোল্টার-নাইল, অ্যাডাম জাম্পা।

আফগানিস্তান একাদশ:
গুলবদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), হজরতুল্লাহ জাজাই, রহমত শাহ, হাসমতুল্লাহ শহিদী, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, দৌলত জারদান, হামিদ হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *