চালের দাম আকাশচুম্বী কেজি প্রতি ১০ টাকা বৃদ্ধি

Slider অর্থ ও বাণিজ্য জাতীয় সামাজিক যোগাযোগ সঙ্গী সিলেট

IMG_20170423_225755

 

 

 

 

হাফিজুল ইসলাম লস্কর :: সিলেটের জকিগঞ্জ থানায় অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে গত কয়েকদিন ধরে কয়েক দফায় চালের দাম বাড়িয়েছে। কেজি প্রতি দাম বাড়িয়েছে সর্বনিম্ন ১০ টাকা করে । ফলে স্বল্প আয়ের মানুষের বেড়েছে ভোগান্তী। টানা বর্ষন আর চালের দাম বৃদ্ধি কিন্তু হাতে নেই টাকা। ফলে সামান্য উপার্জিত টাকা দিয়ে চাল কিনতে গিয়ে অস্বাভাবিক দামের কারনে শ্রমজীবিদের মাথায় হাত। চালের অতর্কিত দাম বৃদ্ধিতে ভোক্তভোগি শ্রমজীবি লোকজন ধর্না দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসারের কাছে করেছেন লিখিত অভিযোগ।
অভিযোগ নামায় উল্লেখ করা হয়, সরকারী সিদ্ধান্তকে অগ্রাজ্য করে জকিগঞ্জের চাল ব্যবসায়ীরা অসাধু পন্থায় সিন্ডিকেট করে নিজেদের ইচ্ছামত চালের দাম বৃদ্ধি করেছে। ফলশ্রুতিতে জকিগঞ্জের খেটেখাওয়া হত দরিদ্র দিন মজুর পরিবার গুলো ক্ষুধায় কষ্ট পাচ্ছে। লিখিত অভিযোগে চালের দাম নিয়ন্ত্রণে এনে সরকারী সিন্ধান্ত মোতাবেক চাল বিক্রির ব্যবস্থা করার জন্য উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করেছেন।
তাজ নামীয় এক দিনমজুর বলেন, নুন আনতে পান্তা ফুরায়। উপার্জন কম, সামান্য টাকা উপার্জন করে চালের বাজারে গিয়ে মাথা নষ্ট হয়ে যায়। চালের দাম জকিগঞ্জে অতিরিক্ত হওয়ায় চাল কেনার পর অন্য কিছু আর কেনা সম্ভব হয় না।
জকিগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মিজানুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি। জকিগঞ্জ বাজারের চাল ব্যবসায়ীদের নিয়ে সোমবার বৈঠক করা হবে। এতে কাজ না হলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। প্রয়োজনে জেলা প্রশাসন থেকে ম্যাজিস্ট্রেট এনে বাজার মনিটরিং ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *