গাজীপুরে জিইউবির সাথে জার্মান ইন্সস্টিটিউট ফুড টেকনোলজির চুক্তি সই

Slider শিক্ষা

Exif_JPEG_420

 

 

 

 

 

 

 

গাজীপুর : গাজীপুর মহানগরের তেলিপাড়ায় অবস্থিত জার্মান ইউনির্ভাসিটি বাংলাদেশ’র সাথে জার্মান ইন্সস্টিটিউট ফুড টেকনোলজির একটি বাণিজ্যিক চুক্তি সই হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ইউনির্ভাটিসির অডিটরিয়ামে জাঁকজমক ভাবে এ বাণিজ্যিক চুক্তি সই হয়। জার্মান ইউনির্ভাসিটি বাংলাদেশ’র পক্ষে বোর্ড ট্রাস্টির চেয়ারম্যান অধ্যাপক সাইফুল্লাহ্ খন্দকার আর জার্মান ইন্সস্টিটিউট ফুড টেকনোলজির পক্ষে মি. আইস চুক্তি পত্রে স্বাক্ষর করেন।

জার্মান ইউনির্ভাসিটির বোর্ড ট্রাস্টির চেয়ারম্যান অধ্যাপক সাইফুল্লাহ্ খন্দকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন জার্মান ইন্সস্টিটিউট ফুড টেকনোলজির ডিরেক্টর মি. আইস, প্ল্যান অরগানাইজার ও ফিন্যান্স ডিরেক্টর মি. ক্রিসটিয়ান খিরচার, ফুড টেকনোলজি মি. ইম সা, ইউনির্ভাসিটির রেজিষ্টার আবুল কালাম আজাদ, অধ্যাপক মো. ইকবাল হোসেন, সহকারি অধ্যাপক মো. সাইফুল ইসলাম প্রমূখ।

এসময় মি. আইস বলেন, ফুড টেকনোলজিতে বাংলাদেশের শিক্ষার্থীরা অনেক আগ্রহী। তাই আমরা জিইউবির সাথে আমাদের ইন্সস্টিটিউটের একটি বাণিজ্যিক চুক্তি সই করা হলো। এতে শিক্ষার্থীরা এখানেই উন্নয়ত মানের ল্যাব প্রশিক্ষণসহ বিভিন্ন সুযোগ সুবিদা পাবেন। সবাইকে ফুড টেকনোলজিতে পিএসডি করার জন্য তিনি আহ্বান জানান।

জার্মান ইউনির্ভাসিটির বোর্ড ট্রাস্টির চেয়ারম্যান অধ্যাপক সাইফুল্লাহ্ খন্দকার বলেন, আমাদের সাথে জার্মান ফুড টেকনোলজির যে চুক্তি সই হয়েছে। তা আমাদের জন্য একটি মাইল ফলক। তাদের সহযোগিতায় বাংলাদেশের শিক্ষার্থীরা একদিন ফুড টেকনোলজিতে সর্বচেয়ে পারদর্শী হবে। তিনি আরো বলেন, এতে শিক্ষার্থীরা তাদের শিক্ষা আরো ব্যাগমান করতে পারবে। তাৎক্ষণিক তিন চার জন শিক্ষার্থী পিএসডি করতে সিভি জমা দেন। এসময় অডিটরিয়ামে ইউনির্ভাসিটির শিক্ষক ও বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *