ঠাকুরগাঁওয়ে ইউপি চেয়ারম্যানের সাক্ষাতকার নিতে গিয়ে লাঞ্ছিত হলেন ২ সাংবাদিক, ক্যামেরা ভাঙচুর

Slider গ্রাম বাংলা

takurga-300x224 (7)

এস. এম. মনিরুজ্জামান মিলন, রংপুর বিভাগীয় প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ৩ নং আকচা ইউনিয়নে সংবাদ সংগ্রহ করতে লাঞ্ছিত হলেন লাঞ্ছিত হলেন যমুনা টিভি ও মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি। উক্ত ২ সাংবাদিককে সাক্ষাতকার না দিয়ে উল্টো লাথি মেরে ক্যামেরা ভাঙচুর করে চৌকিদারকে দিয়ে ইউপি অফিসে আটকে রাখেন ঠাকুরগাঁও সদর উপজেলার ৩ নং আকচা ইউনিয়নের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন।

রবিবার (৫ জানুয়ারী) বিকেলে এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুুলিশ ও সাংবাদিকরা তাদের উদ্ধার করেন।

উল্লেখ্য, ঠাকুরগাঁও সদর উপজেলার ৩নং আকচা ইউনিয়নের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন ঐ ইউনিয়নের শুকানিপাড়া ও মন্ডলপাড়া গ্রামের ৯৮ টি পরিবারকে বিদ্যুৎ লাইন দেওয়ার নামে মাথাপিছু ৯ হাজার টাকা করে সর্বমোট ৯ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার খবর গত ৩ ফেব্রুয়ারি যমুনা টিভিতে প্রচারিত হয়। এরপর ৪ ফেব্রুয়ারি রাতে চেয়ারম্যানের নির্দেশে তার লোকজন ঐ দুই গ্রামের বিদ্যুৎ গ্রাহিতাদের দ্রুত সংযোগ দেয়ার নাম করে সাদা কাগজে সাক্ষর নিয়ে আসে।

খবর পেয়ে যমুনা টিভির জেলা প্রতিনিধি, মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি ও ক্রাইম ওয়াচের জেলা প্রতিনিধি আজ রবিবার দুপুরে ঐ গ্রামে গিয়ে ভুক্তভোগীদের সাক্ষাতকার নেয়। পরে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চেয়ারম্যান সুব্রতর কাছে সাক্ষাতকার আনতে গেলে তিনি ক্ষিপ্ত হয়ে সাংবাদিকদের উপর হামলা চালায়।

৩ নং আকচা ইউনিয়নের চেয়ারম্যান সুব্রত কুমার দ্বারা সাংবাদিকদের ক্যামেরা ভাঙচুর ও লাঞ্ছিতের ঘটনায় জেলায় কর্মরত বিভিন্ন পত্রিকা ও টিভি চ্যানেলের প্রতিনিধিরা এ ঘটনার তীব্র নিন্দা জানানোর পাশাপাশি দোষীদের দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *