জেলায় তপু-মন্টু, মহানগরে বুলবুল-মিলন

Slider রাজনীতি

46573_bnp

 

ঢাকা;  দীর্ঘ সাত বছর পর রাজশাহী জেলা ও মহানগর বিএনপির নতুন কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি। এই দুই শাখার শীর্ষ চারটি পদের তিনটিতেই নতুনদের নেতৃত্বে নিয়ে আসা হয়েছে। মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
কেন্দ্রীয় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী সিটি করপোরেশনের বরখাস্ত হওয়া মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে সভাপতি এবং ও শফিকুল হক মিলনকে সাধারণ সম্পাদক করে রাজশাহী মহানগর বিএনপির ৩৭ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। জেলায় সভাপতি করা হয়েছে তোফাজ্জল হোসেন তপুকে এবং সাধারণ সম্পাদক করা হয়েছে মতিউর রহমান মন্টুকে। বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার নির্দেশক্রমে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কমিটি অনুমোদন করেছেন। সভাপতি-সাধারণ সম্পাদকে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে।
সূত্র মতে, মিজানুর রহমান মিনুকে সভাপতি ও শফিকুল হক মিলনকে সাধারণ সম্পাদক করে ২০০৯ সালে রাজশাহী মহানগর কমিটি গঠিত হয়। ২০১৪ সালের আগস্টে রাজশাহী সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে নগর যুবদলের আহ্বায়কের পদ থেকে বাদ দিয়ে নগর কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। তিনি কেন্দ্রীয় বিএনপির সর্বশেষ সম্মেলনে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পান। শফিকুল হক পান কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদকের দায়িত্ব।
এদিকে ২০০৯ সালে নাদিম মোস্তফাকে সভাপতি ও কামরুল মনিরকে সাধারণ সম্পাদক করে জেলা বিএনপি গঠিত হয়। জেলার নতুন দায়িত্ব পাওয়া তোফাজ্জল হোসেন তপু জেলা বিএনপির বিলুপ্ত কমিটির সহ-সভাপতি এবং মতিউর রহমান মন্টু সাংগঠনিক সম্পাদক ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *