কুড়িগ্রামে সৈয়দ শামসুল হকের জন্মদিন পালন

Slider বিনোদন ও মিডিয়া

kurigram-nnnnn

কুড়িগ্রাম: ‘আমি জন্মেছি বাংলায়, আমি বাংলায় কথা বলি। আমি বাংলার আলপথ দিয়ে, হাজার বছর চলি।’ সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের কালজয়ী কবিতার এ পঙক্তিমালা উচ্চারণ করে কুড়িগ্রামবাসী তাঁর ৮২তম জন্মদিনে স্মরণ করলো বিনম্র শ্রদ্ধায়।

কুড়িগ্রাম সরকারি কলেজের পশ্চিমদেওয়াল সংলগ্ন ধানক্ষেতের একপাশে চিরনিদ্রায় শায়িত কবির কবরস্থান মঙ্গলবার সকাল থেকে ফুলে ফুলে ছেয়ে যায়। কুড়িগ্রামের সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রিয় কবিকে।

সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে আওয়ামী লীগ, পুলিশ প্রশাসন, কুড়িগ্রাম প্রেস ক্লাব, কুড়িগ্রাম সরকারি কলেজ, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান। এসময় লেখকের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

পরে কুড়িগ্রাম সরকারি কলেজের শহীদমিনার চত্বরে অনুষ্ঠিত হয় আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ সাবিহা খাতুন। এসময় কবির জীবনী নিয়ে আলোচনা করেন মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ লাল, প্রেস ক্লাব সভাপতি মমিনুল ইসলাম মঞ্জু, আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আব্রাহাম লিংকন, সাংস্কৃতিক জোটের আহবায়ক ও প্রেস ক্লাব সাধারণ সম্পাদক শ্যামল ভৌমিক প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *