মোটর বাইকে দেশ ভ্রমণকারী যুগল এখন রংপুরে

Slider ফুলজান বিবির বাংলা

ripon-photo-4-22-11-1620161122084052

রংপুর ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিজিট বাংলাদেশ ২০১৬ ঘোষনায় উদ্ধুদ্ধ হয়ে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহযোগিতায় দেশ ভ্রমণে পর্যটক মোটরবাইক যুগল স্বামী আলমগীর হোসেন চৌধুরী ও স্ত্রী চৌধুরানী দিপালী আহমেদ এখন রংপুরে অবস্থান করছেন।

মঙ্গলবার রংপুর জেলা প্রশাসক রাহাত আনোয়ারের সাথে সাক্ষাত করেন তারা। সাক্ষাতে পর্যটক মোটরবাইক যুগল স্বামী আলমগীর হোসেন চৌধুরী ও স্ত্রী চৌধুরানী দিপালী আহমেদকে জেলা প্রশাসক রাহাত আনোয়ার ফুলের শুভেচ্ছা জানান।

জেলা প্রশাসকের সাথে সাক্ষাত শেষে দেশ ভ্রমণ এর বিভিন্ন দিক নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। মতবিনিমকালে মোটর বাইক যুগল জানান, দেশের ৬৪ টি জেলা ভ্রমণ শুরু করে চলতি বছরের ৩০ অক্টোবর মাসে মুন্সিগঞ্জ জেলা থেকে। ইতিমধ্যে দেড় মাসে দেশের ১৯ তম জেলা ভ্রমণ শেষ করেছেন। বর্তমানে ২০ তম জেলা বিভাগীয় শহর রংপুরে অবস্থান করছেন।

পর্যটক আলমগীর হোসেন চৌধুরী জানান, ভ্রমণকালে সকল জেলার কুটির শিল্প, ঐতিহ্যবাহী খাবার ও সম্ভাব্য সংগৃহীত সকল পর্যটন পণ্যের পরিচিতি, ফটোগ্রাফী, ভিডিওগ্রাফী এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশে বিদেশে ছড়িয়ে দেয়া। যুব সমাজ মোটর বাইক পেলে হিরো হয়ে যায়, তা থেকে নিবৃত করা, যুব সমাজকে ভ্রমণে আকৃষ্ট করা, তাদের মানষিক বিকাশে সহায়তা এবং অবসর সময় কাজে ব্যয় করা। এতে করে যুব সমাজ মাদকের করাল গ্রাস থেকে যেমন মুক্ত হবে তেমনি তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে। দেশের মানুষ ভ্রমণে উদ্ধুদ্ধ হলে দেশের অর্থনৈতিক উন্নয়ন ঘটবে পাশাপাশি এই অপার সৌন্দর্যের দেশ বাংলাদেশ সম্পর্কে বিশ্ব জানবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *